Apan Desh | আপন দেশ

ধর্মঘট স্থগিত করলো পোশাক শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৩, ২৯ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৭:০০, ২৯ ডিসেম্বর ২০২৩

ধর্মঘট স্থগিত করলো পোশাক শ্রমিকরা

ছবি: আপন দেশ

‘অনিবার্য কারণে’ আগামী ১ জানুয়ারি থেকে পোশাক শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত করা হয়েছে। শুক্রবার (২৯ ডিসেম্বর) সম্মিলিত শ্রমিক পরিষদের (এসএসপি) প্রধান সমন্বয়ক এ এ এম ফয়েজ হোসেন এ ঘোষণা দেন।

তিনি বলেন, দেশের বর্তমান আর্থসামাজিক পরিস্থিতিতে অনিবার্য কারণে ১ জানুয়ারি থেকে ঘোষিত ধর্মঘট কর্মসূচি স্থগিত করা হলো। পরবর্তী সময়সূচি পরে জানানো হবে। আমরা আশা করছি ধর্মঘট শুরুর আগেই সরকার ও মালিকদের শুভবুদ্ধির উদয় হবে। শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেওয়া হবে। 

ধর্মঘট স্থগিতের পেছনে সরকারের কোনো চাপ আছে কিনা বা দাবি মানার বিষয়ে সরকারের সঙ্গে কোনো আলোচনা হয়েছে কিনা- এমন প্রশ্নের জবাবে ফয়েজ হোসেন বলেন, পুলিশের পক্ষ থেকে বিভিন্ন সময়ে চাপ দেয়া হচ্ছে। তবে আমরা সেই চাপে কর্মসূচি স্থগিত করিনি। নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে সংঘাতের সৃষ্টি হচ্ছে। 

আরও পড়ুন>> শ্রমিকের মৃত্যু বেড়েছে ৪৮ শতাংশ

‘এছাড়া গার্মেন্টগুলোর সামনে মালিকদের সন্ত্রাসী বাহিনী অবস্থান করছে। ধর্মঘটের কারণে শ্রমিকদের জীবন যাতে ঝুঁকিতে না পড়ে, তাই আমরা আপাতত আমাদের ধর্মঘট স্থগিত করছি। আমাদের সঙ্গে মালিক পক্ষ বা সরকারের কোনো আলোচনা হয়নি।’ 

এ সময় উপস্থিত ছিলেন এসএসপির নির্বাহী সমন্বয়ক আব্দুর রহমান, সমন্বয়ক হারুন অর রশিদ, মোশাররফ হোসেন, বাচ্চু ভূইয়া, মীর মোফাজ্জল হোসেন মোস্তাক, নেক মোহাম্মদ প্রমুখ।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়