Apan Desh | আপন দেশ

৩টা পর্যন্ত ভোট পড়েছে ২৭ শতাংশ: ইসির তথ্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৪, ৭ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৬:২০, ৭ জানুয়ারি ২০২৪

৩টা পর্যন্ত ভোট পড়েছে ২৭ শতাংশ: ইসির তথ্য

ছবি : আপন দেশ

দ্বাদশ সংসদ নির্বাচনে ৭ ঘণ্টায় সারাদেশে গড়ে ২৭ শতাংশ ভোট পড়েছে। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই সংখ্যক ভোট পড়ার কথা জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম। এদিন বিকেল আগারগাওঁয়ে ইসি কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এর আগে তিনি জানান, সারাদেশে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চার ঘণ্টায় গড়ে ১৮ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে।

জাহাংগীর আলম বলেন, ঢাকা বিভাগে ১৭ শতাংশ, চট্টগ্রাম বিভাগের ২০ শতাংশ, সিলেটে ১৮ শতাংশ ভোট পড়েছে। এ ছাড়াও বরিশালে ২২ শতাংশ, খুলনায় ২১ শতাংশ এবং ময়মনসিংহে ২০ শতাংশ ভোট পড়েছে বেলা ১২টা পর্যন্ত। তবে রাজশাহী বিভাগে ভোট পড়েছে ১৭ শতাংশ।                              আরও পড়ুন<<>>   জাতীয় ভোটকেন্দ্রে নৌকা ছাড়া কারও এজেন্ট দেখতে পাননি সিইসি
এখন পর্যন্ত ৩০ থেকে ৩৫ জায়গায় সংঘাতের ঘটনা ঘটেছে জানিয়ে ইসি সচিব বলেন, ৭ ভোটকেন্দ্রের ভোট বাতিল করা হয়েছে। অনিয়মের অভিযোগে সাতজনকে আটক করা হয়েছে। এছাড়া আমাদের দুইজন প্রিজাইডিং অফিসার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু শেষ হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। প্রায় ১২ কোটি ভোটার দেশের পরবর্তী শাসক নির্বাচন করছেন।

বিএনপি ও সমমনাদের বর্জনের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট হচ্ছে। এবারের নির্বাচনে অংশ নিয়েছে ২৮টি দল। এর মধ্যে দলীয় প্রার্থী ১ হাজার ৫৩৪ জন আর স্বতন্ত্র ৪৩৬ জন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়