Apan Desh | আপন দেশ

‘মিয়ানমার বিজিপি সদস্যদের ফিরিয়ে নেবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৪, ৫ ফেব্রুয়ারি ২০২৪

‘মিয়ানমার বিজিপি সদস্যদের ফিরিয়ে নেবে’

ছবি: সংগৃহীত

মিয়ানমারের সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সংঘর্ষ চলমান। এর মধ্যে বাংলাদেশ সীমান্তে আশ্রয় নিয়েছে দেশটির ৯৫ সীমান্তরক্ষী। তাদেরকে ফিরিয়ে নিতে মিয়ানমার ঢাকার সঙ্গে যোগাযোগ করেছে। কূটনৈতিক চ্যানেলে আলোচনা চলছে। বাংলাদেশের সীমান্ত সুরক্ষিত আছে। জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এসব কথা জানান। ঢাকায় নিযুক্ত থাইল্যান্ড ও লিবিয়ার রাষ্ট্রদূতেরা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, সীমান্তরক্ষীদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ডেপুটি ফরেন মিনিস্টার আমাদের রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা করেছেন। তারা তাদের সীমান্তরক্ষীদের ফিরিয়ে নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন। কীভাবে ফিরিয়ে নেয়া হবে, তা নিয়ে আলোচনা চলছে।

আরও পড়ুন>> মিয়ানমারের মর্টারশেলে বাংলাদেশিসহ নিহত ২

তিনি জানান, এর আগে মিয়ানমার থেকে ভারতেও আশ্রয় নিয়েছিল মিয়ানমারের সীমান্তরক্ষীরা। তাদেরও ফিরিয়ে নেয়া হয়েছিল।

এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী জানান, এ পর্যন্ত ৯৫ জন বিজিপির সদস্য বাংলাদেশে এসেছেন। আরও আসতে পারেন। তবে আমাদের সীমান্ত অরক্ষিত নয়। সেখানে আমাদের বিজিবি সজাগ রয়েছে। ফলে তৃতীয় পক্ষ ডাকার সুযোগ নেই।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়