Apan Desh | আপন দেশ

মিয়ানমারের মর্টারশেলে বাংলাদেশিসহ নিহত ২

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৬:০০, ৫ ফেব্রুয়ারি ২০২৪

মিয়ানমারের মর্টারশেলে বাংলাদেশিসহ নিহত ২

ছবি: সংগৃহীত

মিয়ানমারের একটি মর্টারশেলে ঘুমধুম সীমান্তে দুজন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন রোহিঙ্গা ও একজন বাংলাদেশি। নিহত বাংলাদেশির নাম আসমা খাতুন (৫৫)। তিনি তুমব্রু সীমান্তের জলপাইতলী এলাকার বাদশা মিয়ার স্ত্রী। তবে মারা যাওয়া রোহিঙ্গা যুবকের নাম-পরিচয় পাওয়া যায়নি।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলার ঘটনা এটি। ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। 

ঘুমধুম ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য দিল মোহাম্মদ ভূট্টো বলেন, ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে মিয়ানমারের একটি মর্টালশেল জলপাইতলী এলাকায় এসে পড়ে। এ সময় একজন মহিলা ও একজন রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। শনিবার থেকে সীমান্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। লোকজন এলাকা ছেড়ে যাচ্ছে বলেও জানান তিনি।

আরও পড়ুন>> সুবর্ণচরে গণধর্ষণ মামলায় ১০ জনের ফাঁসির আদেশ 

গত শনিবার ও রোববার নাইক্ষ্যংছড়ি সীমান্তে ব্যাপক গোলাগুলি হয়। তবে আজ সোমবার থেকে উখিয়ার পালংখালী, টেকনাফের হোয়াইক্যং উলুবনিয়া সীমান্তে ব্যাপক গোলাগুলি শুরু হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, আজ সকাল থেকে এ এলাকায় ব্যাপক গোলাগুলি শুরু হয়। বাংলাদেশে অনুপ্রবেশের সময় উলুবনিয়া সীমান্ত থেকে এক রোহিঙ্গা পরিবারকে আটক করেছে বিজিবি। স্বামী স্ত্রী ছাড়াও তাদের সঙ্গে তিন শিশুও রয়েছে। 

স্থানীয়দের তথ্যমতে, স্থল পথে গোলাগুলির সঙ্গে হেলিকপ্টার থেকে ছোড়া হচ্ছে গুলি। ধারণা করা হচ্ছে, বিদ্রোহীদের দখল করে নেয়া অঞ্চল উদ্ধার করতে হামলা চালাচ্ছে সরকারি বাহিনী। সীমান্ত জুড়ে তীব্র গোলাগুলিতে আতঙ্কে ঘর-বাড়ি ছেড়েছে স্থানীয়রা। 

মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনী ও আরাকান আর্মির মধ্যে সংঘর্ষ চলছে। এর মধ্যে বাংলাদেশ সীমান্তে আশ্রয় নিয়েছে বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৯৫ জন সদস্য। 

আপন দেশ/এসএমএ
 

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ