Apan Desh | আপন দেশ

নারী সংরক্ষিত আসনের ভোট ১৪ মার্চ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৫, ৬ ফেব্রুয়ারি ২০২৪

নারী সংরক্ষিত আসনের ভোট ১৪ মার্চ

ছবি: আপন দেশ

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনে ভোট গ্রহণ ১৪ মার্চ। সংরক্ষিত ৪৮ আসনে আওয়ামী লীগ প্রার্থী দিতে পারবে। জাতীয় পার্টি দিতে পারবে দুটি আসনে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে তফসিল ঘোষণা করেন ইসি সচিব জাহাংগীর আলম।

তিনি বলেন, আজ কমিশনের ২৭তম সভা হলো। সেখানে সংরক্ষিত নারী আসনে নির্বাচনের তফসিল চূড়ান্ত করেছে কমিশন। সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেয়া যাবে। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রিটার্নিং অফিসারের কাছে জমা দিতে হবে। যাচাই-বাছাই হবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি। যাচাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে ২২ ফেব্রুয়ারি। ২৪ ফেব্রুয়ারি আপিল নিষ্পতি করা হবে। ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। ২৭ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর নির্বাচন হবে ১৪ মার্চ।

আরও পড়ুন>> দ্বাদশ জাতীয় সংসদের যাত্রা শুরু 

এছাড়া উপজেলা নির্বাচনের বিষয়েও সভায় সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে সচিব বলেন, বিগত দিনের মতো এবারও চার ধাপে উপজেলা নির্বাচন হবে। সিদ্ধান্ত অনুযায়ী, প্রথম ধাপ হবে ৪ মে, দ্বিতীয় ধাপার নির্বাচন হবে ১১ মে, তৃতীয় ধাপে নির্বাচন ১৮ মে এবং চতুর্থ অর্থাৎ শেষ ধাপে নির্বাচন হবে ২৫ মে।

এ বিষয়ে বিস্তারিত তফসিল পরবর্তীতে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে আপলোড করা হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়