Apan Desh | আপন দেশ

কাচ্চি ভাইকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৮, ৬ মার্চ ২০২৪

কাচ্চি ভাইকে লাখ টাকা জরিমানা

ছবি: সংগৃহীত

রাজধানীর গুলশান-২ এর কাচ্চি ভাই রেস্তোরাঁকে ১ লাখ টাকা জরিমানা। অগ্নি নির্বাপণ ব্যবস্থা না থাকায় অর্থদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদারত। বুধবার (৬ মার্চ) দুপুরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়েন এ আদালত পরিচালনা করেন। তার সঙ্গে আছেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন বলেন, ট্রেড লাইসেন্স ব্যতীত কোনো কাগজপত্র না থাকায় কাচ্চি ভাইকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ৩ মাসের জেল দেয়া হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে ফায়ার সার্টিফিকেট, পরিবেশের ছাড়পত্রসহ সকল অনুমোদন সম্পন্ন করতে হবে। যদি কাগজপত্র না প্রস্তুত হয় তাহলে কাচ্চি ভাই সিলগালা করা হবে।

অভিযান সূত্রে আরও জানা যায়, কাচ্চি ভাই রেস্টুরেন্টে ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডার রাখা রয়েছে। এছাড়া পর্যাপ্ত অগ্নি নিরাপত্তা ব্যবস্থা পাওয়া যায়নি। অগ্নি নিরাপত্তা ব্যবস্থার যেসব যন্ত্রাংশ রয়েছে সেগুলো মেয়াদোত্তীর্ণ।

গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডে বহুতল ভবনে আগুন লাগে। এতে ৪৬ জনের মৃত্যু হয়। এরপর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় রেস্তোরাঁর ভবনগুলোতে অভিযান চালাচ্ছে প্রশাসন।

ওই অভিযানের অংশ হিসেবেই আজ অভিযান চালানো হচ্ছে গুলশান এলাকার বিভিন্ন রেস্টুরেন্টে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়