Apan Desh | আপন দেশ

‘চাকরিতে প্রবেশের বয়সসীমা পয়ত্রিশের কোনো সিদ্ধান্ত নেই’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৮, ৬ মে ২০২৪

আপডেট: ১৮:৩০, ৬ মে ২০২৪

‘চাকরিতে প্রবেশের বয়সসীমা পয়ত্রিশের কোনো সিদ্ধান্ত নেই’

ফাইল ছবি

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার আপাতত কোনো সিদ্ধান্ত নেই। শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোরও কোনো সিদ্ধান্ত হয়নি। এমনটাই জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন।

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনে সোমবার (৬ মে) তিনি এ কথা জানান। এ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আরও বিস্তারিত আলোচনা করা হবে বলেও জানিয়েছেন।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর এবং কোটার ক্ষেত্রে ৩৭ বছর করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের কাছে সুপারিশ করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এ বিষয়ে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি দেন।

আরও পড়ুন<<>> চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছরের সুপারিশ

পরে এ বিষয়ে শিক্ষামন্ত্রী গণমাধ্যমকে বলেন, শিক্ষার্থীদের পক্ষে একজন জনপ্রতিনিধি হিসেবে তিনি এ সুপারিশ করেছেন। এ নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ই সিদ্ধান্ত নেবে।

এক যুগেরও বেশি সময় ধরে এ ইস্যুতে আন্দোলন করছিলেন চাকরিপ্রার্থীদের একটা অংশ। এর মধ্যে শিক্ষামন্ত্রী জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি দিলে চাকরিপ্রার্থীদের অনেকেই আশার আলো দেখতে পান। গত শুক্রবার (৩ মে) সংবাদ সম্মেলনের মাধ্যমে আন্দোলনকারীরা সরকারি চাক‌রিতে প্রবেশের বয়সসীমা ৩৫ ও মু‌ক্তি‌যোদ্ধা কোটায় ৩৭ বছর করতে আগামী ১১ মে পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়