Apan Desh | আপন দেশ

প্রত্যাশার চেয়ে কম ভোট পড়েছে: সিইসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৬, ৮ মে ২০২৪

প্রত্যাশার চেয়ে কম ভোট পড়েছে: সিইসি

ফাইল ছবি

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে। এবার ৩০ থেকে ৪০ শতাংশ ভোট পড়েছে। ঝড়-বৃষ্টি ও ধান কাটার মৌসুম থাকায় কমিশনের প্রত্যাশার চেয়ে কিছুটা কম ভোট পড়েছে। বলেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়াল।

বুধবার (৮ মে) বিকেলে নির্বাচন ভবনে গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি।

সিইসি বলেন, প্রথম ধাপের ভোট মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে। ৩০ থেকে ৪০ শতাংশের মধ্যে ভোট পড়েছে। বর্ষা মৌসুম, ধান কাটার কারণে হয়তো ভোটার উপস্থিতি কম ছিল।

তিনি বলেন, কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া সারাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দুটি কেন্দ্রে অনিয়মের অভিযোগ উঠায় ভোট বন্ধ করা হয়েছে।

এদিকে কম ভোট পড়ার কারণ ভোটারদের অনাগ্রহ কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তর এড়িয়ে যান সিইসি।

এদিন সকাল ৮টা থেকে শুরু হয় এ ভোটগ্রহণ। চলে বিকেল ৪টা পর্যন্ত। সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কিছুটা বাড়ে। এ ধাপে ১৩৯ উপজেলার ২২টিতে ইভিএমে এবং বাকিগুলোতে ব্যালটে ভোট অনুষ্ঠিত হয়েছে। দু-একটি জায়গায় অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া গেলেও কোথাও বড় ধরনের সংঘর্ষ ঘটেনি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে