Apan Desh | আপন দেশ

আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: তথ্যমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৮, ১৯ জুন ২০২৩

আপডেট: ০০:৫৭, ২০ জুন ২০২৩

আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: তথ্যমন্ত্রী 

ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ১৪ বছর আগে দেশে খাদ্য ঘাটতি ছিল। এখন মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। নিম্ন আয়ের থেকে আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি।  

সোমবার (১৯ জুন) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ সংবাদ সংস্থা কর্তৃক আয়োজিত এক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের একটি সমস্যা হলো যে, আমরা উন্নয়ন দেখেও দেখি না, বরং সমালোচনা করি। আমাদের ভুলত্রুটি আছে, কোনো সরকারই শতভাগ নির্ভুল নয়। তবে ভুলত্রুটি শুধরে নেয়ার মানসিকতা থাকতে হবে। গণমাধ্যমকর্মীদের বলতে চাই, সমালোচনা করার পাশাপাশি যেন সফলতার কথাও উঠে আসে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী কসমেটিক উন্নয়নে বিশ্বাসী নন। তিনি টেকসই উন্নয়নে বিশ্বাসী। টেকসই উন্নয়নের জন্য প্রয়োজন দীর্ঘমেয়াদি পরিকল্পনা, যা ইতিমধ্যে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এক সময় শিল্পখাতে জিডিপির পরিমাণ ৬ শতাংশের নিচে ছিল, এখন তা ৩০ শতাংশ। প্রধানমন্ত্রী যখন ১০০টি শিল্পাঞ্চল তৈরির ঘোষণা দিয়েছিলেন, তখন অনেকেই টিপ্পনী কেটেছিলেন। আজ ২৫-৩০টি শিল্পাঞ্চল তৈরি হয়ে গেছে। সবগুলো শিল্পাঞ্চল তৈরি হলে আমরা শিল্পোন্নত দেশে পরিণত হব।

বৈঠকে উপস্থিত ছিলেন প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেইন, উদ্যোক্তা আঁখি সিদ্দিকা প্রমুখ। 

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়