Apan Desh | আপন দেশ

রাজধানীতে ২৭ ডিম ব্যবসায়ীকে ১২ লাখ টাকা জরিমানা 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৩, ১৪ আগস্ট ২০২৩

রাজধানীতে ২৭ ডিম ব্যবসায়ীকে ১২ লাখ টাকা জরিমানা 

ছবি : সংগৃহীত

সারা দেশের বাজারে হঠাত করে ডিমের দাম বৃদ্ধিতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাজধানীর কাপ্তান বাজার, ওয়ারী ও যাত্রাবাড়ীর ডিমের আড়তে অভিযান পরিচালনা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ডিমের আড়তের ২৭টি প্রতিষ্ঠানকে ১২ লাখ ১৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৪ আগস্ট) বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি সাইফুর রহমান।

এএসপি সাইফুর রহমান বলেন, আজ ভোর সাড়ে ৪টা থেকে দুপুর ১টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে র‌্যাব-১০ এর রাজধানীর কাপ্তান বাজার, ওয়ারী ও যাত্রাবাড়ীর ডিমের আড়তে এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানে দেখা যায়, এসব আড়তের ব্যবসায়ীরা রশিদ ছাড়া ডিম কেনাবেচা করছেন। তারা রশিদ ছাড়া ডিম বিক্রি করছেন বেশি দামে বেচার উদ্দেশ্যে। এসব অভিযোগে কাপ্তান বাজার, ওয়ারী ও যাত্রাবাড়ীর ডিমের আড়তের ২৭টি প্রতিষ্ঠানকে ১২ লাখ ১৫ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন ধরে এসব অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফা লাভের উদ্দেশ্যে অধিক মূল্যে ডিম বিক্রি করে আসছিল।

আরও পড়ুন: ডিমের দাম নিয়ন্ত্রণে না এলে আমদানি: বাণিজ্যমন্ত্রী

এ বিষয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম বলেন, রাজধানীর কাপ্তান বাজার ডিমের অন্যতম একটি আড়ত। এখান থেকে ডিমের সাপ্লাই নিয়ন্ত্রণ হয়। দেশের প্রত্যন্ত অঞ্চলের এজেন্সি থেকে এ কাপ্তান বাজারে ডিম আসে। পাইকারি ব্যবসায়ীরা এখান থেকে ডিম কিনে বিক্রি করেন। ক্রেতা এবং বিক্রেতার পাকা রশিদ থাকতে হবে। সেখানে কত টাকা দরে ডিম কিনে এনেছে এবং কত টাকা দরে বিক্রি করছে তা পাকা রশিদে স্পষ্টভাবে উল্লেখ থাকতে হবে।

তিনি বলেন, কিন্তু দুঃখের বিষয় এখানে কোথায় কোনো পাকা রশিদ আমরা পায়নি। রশিদে শুধু ডিমের সংখ্যা লেখা আছে কিন্তু টাকার উল্লেখ নেই। এছাড়া এখানকার পাইকারি ব্যবসায়ী যে ডিম বিক্রি করছে সেই টাকাও লেখা নেই। এই অভিযোগে ব্যবসায়ীদের সঙ্গে কথা বললে তারা জানতেন না বলে বলছেন। দেশবাসীকে সচেতনতা এবং যারা অন্যায়ভাবে ব্যবসা করছে তাদের জরিমানার আওতায় আনা হবে। দুই লাখ, এক লাখ, ৫০ হাজার, ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, যারা ডিম কিনে আনবে এবং বিক্রি করবে তাদের উভয়েও পাকা রশিদ থাকতে হবে। অন্যথায় আইনের আওতায় আনা হবে।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়