Apan Desh | আপন দেশ

রাজধানীতে বিএনপিসহ ৪০ দলের গণমিছিল আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৩:২৩, ১৮ আগস্ট ২০২৩

রাজধানীতে বিএনপিসহ ৪০ দলের গণমিছিল আজ

ফাইল ছবি

সরকার পতনের একদফা দাবিতে আজ শুক্রবার (১৮ আগস্ট) রাজধানীসহ সারাদেশে জেলা ও মহানগর পর্যায়ে গণমিছিল করবে বিএনপি। এর মধ্যে রাজধানীতে পৃথক গণমিছিল করবে ঢাকা মহানগর উত্তর বিএনপি ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এ ছাড়া যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আজ রাজধানীতে একই দাবিতে একই কর্মসূচি পালন করবে ৪০টি রাজনৈতিক দল ও জোট।

এ গণমিছিল চলমান একদফা আন্দোলনের চতুর্থ কর্মসূচি। আগের তিন কর্মসূচি ছিল ঢাকা ঘিরে। 

ঢাকা দক্ষিণ বিএনপির গণমিছিলে দলের সিনিয়র নেতাদের মধ্যে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী অংশগ্রহণ করবেন। উত্তরের গণমিছিলে থাকবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খান।

বিএনপি গণমাধ্যমকে জানিয়েছে, ঢাকা মহানগর উত্তরের গণমিছিল শুরু হবে গুলশান ২-এর ডিসিসি মার্কেটের পাশ থেকে। গুলশান-১, ওয়্যারলেস, তিতুমীর কলেজ সড়ক হয়ে মহাখালী বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হবে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির গণমিছিল শুরু হবে দয়াগঞ্জ থেকে। সায়েদাবাদ ব্রিজ, ধলপুর, গোলাপবাগ, মুগদা বিশ্বরোড, খিলগাঁও রেলক্রসিং, শাহজাহানপুর, ফকিরেরপুল মোড় হয়ে এ মিছিল শেষ হবে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে।

একদফা নিয়ে গণতন্ত্র মঞ্চের গণমিছিল শুরু হবে বিকাল সাড়ে ৪টায়; জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে। এ ছাড়া বিকাল ৪টায় ফকিরাপুল পানির ট্যাংকের সামনে থেকে ১২-দলীয় জোট, বিজয় নগর আল রাজী কমপ্লেপের সামনে থেকে জাতীয়তাবাদী সমমনা জোট, আরামবাগ থেকে গণফোরাম ও পিপলস পার্টি, বিকাল ৩টায় দলীয় কার্যালয়ের সামনে থেকে এলডিপি, পুরানা পল্টন থেকে লেবার পার্টি, বিকাল সাড়ে ৫টায় মালিবাগ মোড় থেকে এনডিএম, সকাল ১০টায় সেগুন বাগিচার স্কুলের সামনে থেকে গণতান্ত্রিক বাম ঐক্য, রামপুরা ব্রিজ থেকে গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া), বিকাল ৪টায় ফকিরাপুর কালভার্ট রোড থেকে গণঅধিকার পরিষদ (নুর) এবং শাহবাগ মোড় থেকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ গণমিছিল বের করবে।
আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে