Apan Desh | আপন দেশ

সরকার পতনের দাবিতে ঢাকায় সমমনা পেশাজীবী জোটের কালো পতাকা মিছিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৫, ২৫ আগস্ট ২০২৩

সরকার পতনের দাবিতে ঢাকায় সমমনা পেশাজীবী জোটের কালো পতাকা মিছিল

ছবি: আপন দেশ

সরকার পতনের একদফা দাবিতে রাজধানীতে কালো পতাকা মিছিল করেছে সমমনা পেশাজীবি গনতান্ত্রিক জোট। মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তরা বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকাল ঘনঘন বিদেশ সফরে ব্যস্ত হয়ে পড়েছেন, কিন্তু কোথাও থেকে ভরসা পাচ্ছেন না। দেশের মানুষের মতো বিদেশীরাও অবৈধ এ সরকারকে না বলে দিয়েছে।

শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাব থেকে শুরু করে বিজয়নগর মোড় পর্যন্ত এ কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হয়। 

মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সমমনা পেশাজীবি গনতান্ত্রিক জোটের নেতারা আরও বলেন, যে কোনো মূল্যে এবারের নির্বাচনেও ক্ষমতা আঁকড়ে থাকতে মরিয়া, অথচ গণতান্ত্রিক বিশ্ব বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। 

গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটাধিকার ফিরিয়ে আনতে গোটা আজ ঐক্যবদ্ধ। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হতে হবে, এরকোনো বিকল্প নেই-বলেন নেতারা।

মিছিলপূর্ব সমাবেশে আরো বক্তব্য রাখেন প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান, জোটের সহকারী সমন্বয়কারী এডভোকেট মাঈনুদ্দিন মজুমদার, শাহজাদা সৈয়দ মোঃ ওমর ফারুক, অধ্যক্ষ নজরুল ইসলাম, শেখ আলীম উল্লাহ আলীম, আসাদুল হক অহিদুলসহ জোটের অন্যান্য শীর্ষ নেতৃবৃন্দ।

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে