Apan Desh | আপন দেশ

বিএনপির কালো পতাকা মিছিল শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২১, ২৫ আগস্ট ২০২৩

আপডেট: ২০:০৪, ২৫ আগস্ট ২০২৩

বিএনপির কালো পতাকা মিছিল শুরু

ছবি : সংগৃহীত

এক দফা দাবিতে ঢাকায় কালো পতাকা গণমিছিল করছে বিএনপি ও সমমনা দলগুলো। ঢাকা উত্তর ও দক্ষিণ বিএনপির আয়োজনে পৃথকভাবে এ কর্মসূচি পালন করছে দলটি। 

তাদের এক দফা দাবি হলো- সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন।

শুক্রবার (২৫ আগস্ট) বিকেল ৪টায় রাজধানীর দুই স্থান থেকে এই কালো পতাকা গণমিছিল শুরু হয়। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে গণমিছিল শুরু করেছে, শেষ হবে দয়াগঞ্জ গিয়ে। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

অন্যদিকে ঢাকা মহানগর উত্তর বিএনপি শ্যামলী রিং রোড থেকে কালো পতাকা গণমিছিল শুরু করেছে। যা শিয়া মসজিদ হয়ে মোহাম্মদপুর বাসস্টেশন গিয়ে শেষ হবে। এই মিছিলে নেতৃত্ব দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিএনপির এই কালো পতাকা গণমিছিলে আরও উপস্থিত আছেন দলের স্থায়ী কমিটির সদস্যরাসহ ঢাকার বিভিন্ন ওয়ার্ড ও থানা পর্যায়ের নেতাকর্মীরা।

আরও পড়ুন: বৃষ্টি উপেক্ষা করে বিএনপির গণমিছিলে নেতাকর্মীরা

একই কর্মসূচি নিয়ে দুপুরের পর থেকে রাজপথে রয়েছে সরকারবিরোধী বিভিন্ন দল, জোট ও বিএনপির সমমনারা। এরমধ্যে গণতন্ত্র মঞ্চ শাহবাগ, ১২ দলীয় জোট বিজয়নগর, জাতীয়তাবাদী সমমনা জোট পুরানা পল্টন, গণফোরাম ও পিপলস পার্টি আরামবাম, এলডিপি পূর্ব পান্থপথ, লেবার পার্টি, গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া), সাধারণ ছাত্র অধিকার পরিষদ জাতীয় প্রেস ক্লাব, গণঅধিকার পরিষদ (নূর) ফকিরাপুল কালভার্ট রোড, এনডিএম মালিবাগ, গণতান্ত্রিক বাম ঐক্য সেগুনবাগিড়া, এবি পার্টি বিজয়নগর শ্রমভবনের সামনে, জনতার অধিকার পার্টি বিজয়নগর পানি ট্যাংকের সামনে থেকে কালো পতাকা মিছিল বের করবে।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে