Apan Desh | আপন দেশ

কোন দলের মিছিল কোথায়?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২৯, ৯ সেপ্টেম্বর ২০২৩

কোন দলের মিছিল কোথায়?

প্রতীকী ছবি

সরকার পতনের একদফা দাবিতে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের শরিক অন্যান্য জোট ও দলগুলোও আজ শনিবার ঢাকায় নিজ নিজ অবস্থান থেকে গণমিছিলের কর্মসূচি পালন করবে। কে কোথায় মিছিল করবে স্থান জানিয়েছে সমন্বয়কারীরা। 

জানা যায়, বড় ধরনের কোনো বাধা সৃষ্টি না হলে ‘গণতন্ত্র মঞ্চ’ বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত, ‘১২ দলীয় জোট’ একই সময় বিজয়নগর পানির ট্যাংকের সামনে থেকে শান্তিনগর মোড়, ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ বিকাল ৪টায় পুরানা পল্টন মোড়সংলগ্ন আলরাজি কমপ্লেক্সের সামনে থেকে ফকিরাপুল মোড় এবং ‘গণতান্ত্রিক বাম ঐক্য’ সকাল ১০টায় সেগুনবাগিচা হাইস্কুলের সামনে থেকে পল্টন মোড় পর্যন্ত গণমিছিল করবে।

এ ছাড়া এলডিপি বেলা ৩টায় কারওয়ানবাজারের এফডিসি-সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে থেকে, ‘গণফোরাম (মন্টু) ও বাংলাদেশ পিপলস পার্টি (বিপিপি)’ যৌথভাবে বিকাল ৪টায় মতিঝিলের নটর ডেম কলেজের উল্টোদিকে গণফোরাম চত্বর থেকে, গণঅধিকার পরিষদ (নুর) বিকাল ৪টায় পুরানা পল্টনের দলীয় কার্যালয়ের সামনে থেকে, গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া) একই সময় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে, লেবার পার্টি সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে, আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) বেলা ১১টায় বিজয়নগর বিজয়-৭১ চত্বরে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করবে। এনডিএম দুপুর সাড়ে ১২টায় পুরানা পল্টনস্থ ফটোসাংবাদিক অ্যাসোসিয়েশন মিলনায়তনে সংবাদ সম্মেলন করবে।

গত ১২ জুলাই একদফা আন্দোলনের ঘোষণার পর বিএনপিসহ সমমনা জোট ও দলগুলো ঢাকায় পদযাত্রা, মহাসমাবেশ, ঢাকার প্রবেশমুখে অবস্থান, গণমিছিল ও কালো পতাকা গণমিছিলের কর্মসূচি পালন করে। সর্বশেষ গত ২৪ ও ২৫ আগস্ট ঢাকাসহ সারাদেশে কালো পতাকা গণমিছিল করেছে তারা।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে