Apan Desh | আপন দেশ

তিতুমীর কলেজ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে বার ভাংচুর, মদসহ টাকা লুটের অভিযোগে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪০, ২৫ সেপ্টেম্বর ২০২৩

তিতুমীর কলেজ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে বার ভাংচুর, মদসহ টাকা লুটের অভিযোগে

সংগৃহীত ছবি

ঢাকা: বারে মদ পান করে বিল না দিয়ে উল্টো ভাঙচুর করেছে রাজধানীর তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। কয়েক লাখ টাকাসহ ১২০ বোতল মদ লুট করার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। এ ঘটনায় বনানী থানায় মামলা দায়ের করা হয়েছে। মহাখালীর জাকারিয়া বারের ঘটনা এটি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত শনিবার (২৩ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন এবং সাধারণ সম্পাদক জুয়েলের একদল অনুসারী ওই বারে মদ পান করেন। মদের বিল চাওয়া হলে তারা বারের ম্যানেজারকে মারধর করে। এক পর্যায়ে তাদেরকে শান্ত করার চেষ্টা করেন বারের ম্যানেজার। তারপরও কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া এবং সাধারণ সম্পাদক জুয়েল মোড়লকে তারা ফোন করে বিষয়টি জানায়। তখন হল থেকে শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী পাঠানো হয়। তারা গিয়ে বারের গেট তালাবদ্ধ দেখতে পেয়ে ভাঙচুর করে।

জানতে চাইলে জাকারিয়া বারের দায়িত্বরত ব্যক্তি উজ্জল মিয়া বলেন, শনিবার রাত সাড়ে ১১টার দিকে তিতুমীর কলেজের কিছু ছেলে নিজেদের মধ্যে মারামারি করে। তারপর আমাদের বারে এসে হামলা করে। এ সময় ক্যাশ ভেঙে ৩ লাখ ২০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এ সময় ৭৫ ইঞ্চি একটি টিভি, ২০ থেকে ২৫টি চেয়ার ভাঙচুর করে। বারে থাকা প্রায় চার লাখ টাকার ৪০ বোতল ফরেন হুইস্কি লুট করে নিয়ে যায়, যার প্রতি বোতলের দাম ১০ হাজার টাকা। তারা আরও প্রায় ১ লাখ ৭৬ হাজার টাকার ৮০ বোতল কেরুর মদ লুট করে, যার প্রতি বোতলের দাম ২ হাজার ২০০ টাকা।

এ ছাড়াও আমাদের রিসিপশন ভেঙেছে, সেখানে ফটোকপির মেশিন ও দুটি কম্পিউটার ভেঙেছে। এ ঘটনায় ৪ থেকে ৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৫০ জনের নামে মামলা হয়েছে বনানী থানায়।

মামলার বিষয়টি নিশ্চিত করে পুলিশের গুলশান জোনের সহকারী কমিশনার (এসি) আব্দুল্লাহ আল মাসুম বলেন, এরকম একটি ঘটনায় বনানী থানায় মামলা হয়েছে। তদন্তকাজ চলছে।

ভাঙচুর, লুটপাটে নেতৃত্ব দেন কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর। এ ছাড়াও উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সহসভাপতি লোকমান হোসেন রাহুল, সুলতান ও শাওন, সহসম্পাদক শাওন ও সাব্বির, উপ ধর্মবিষয়ক সম্পাদক নিলয় সেন, উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক মামুন এবং কর্মী কাউসার ও শাহিন মাতব্বর প্রমুখ।

ছাত্রলীগের সহসভাপতি লোকমান হোসেন রাহুল বলেন, ঘটনার দিন রাতে আমি বাড়ি থেকে হলে যায়। এমন সময় খবর পাই আমার কিছু বন্ধু-বড় ভাইয়ের সঙ্গে বারের লোকজনের ঝামেলা হয়েছে। আমি বিষয়টা মিমাংসা করতে যাই। কিন্তু আমি মূল ঘটনায় ছিলাম না। আমার নামে মিথ্যা তথ্য ছড়ানো হচ্ছে।

আরেক অভিযুক্ত কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর বলেন, আমি এ ঘটনায় জড়িত না। আমি এ বিষয়ে কিছুই জানি না। আর তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া বলেন, এরকম একটি ঘটনা আমাকে বনানী থানার ওসি জানিয়েছেন। কিন্তু তারা ঘটনা ক্যাম্পাসের বাইরে করেছে। এটা তাদের ব্যক্তিগত অপকর্ম। এ বিষয়ে আমার কিছু করার নেই।

তিতুমীর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল এ প্রসঙ্গে বলেন, মদ্যপান ও বার ভাঙচুরের বিষয়ে আমার কোনো অনুসারী জড়িত নয়, বিষয়টি সম্পর্কেও আমি অবগত নই। তবে আমার অনুসারীদের মধ্যে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, এ ধরনের কর্মকাণ্ড ছাত্রলীগের আদর্শের বিপরীত। এটা যদি ঘটে থাকে তারা শৃঙ্খলা ভঙ্গ করেছে। যদি কেউ জড়িত থাকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে