Apan Desh | আপন দেশ

ইঞ্জিনিয়ার ইশরাক ভিডিও বার্তায় সুখবর দিলেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১৪, ২৬ নভেম্বর ২০২৩

ইঞ্জিনিয়ার ইশরাক ভিডিও বার্তায় সুখবর দিলেন

ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন

বিএনপির মহাসমাবেশের পর থেকেই গ্রেফতার এড়াতে আত্মগোপনে রয়েছেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। গত ২৮ অক্টোবরের সংঘর্ষের পর থেকে তাকে প্রকাশ্যে কোনো কর্মসূচিতে দেখা যায়নি। কিন্তু হঠাৎ শনিবার (২৫ নভেম্বর) চলমান আন্দোলন নিয়ে ভিডিও বার্তা দিয়েছেন তিনি। 

নিজের ইউটিউব চ্যানেলে ইশরাক বলেন, দেশে বর্তমানে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। বর্তমান সরকার আরেক দফা ক্ষমতা দখলের জন্য পাঁয়তারা করছে। যেকোনো মূল্যে তারা ক্ষমতা টিকে থাকতে চেষ্টা করছে এবং করবে।

তিনি বলেন, আপনাদের মনে হতে পারে- এ কর্মসূচি কতদিন চলবে? কতদিনে সরকার পতন হবে? আমাদের ওপর আস্থা রাখুন। কিছু দিনের মধ্যে আপনারাই আন্দোলনের সুফল উপলব্ধি করতে পারবেন।

বিএনপির এই নেতা বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৭৩ দিন হরতাল করেছিল। ব্যাপক জ্বালাও-পোড়াও করে ভয়ংকর পরিস্থিতি দাঁড় করিয়ে তারা দাবি আদায় করেছিল। কিন্তু আমরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে কর্মসূচি বাস্তবায়ন করছি।

ইশরাক বলেন, আগামীতে আন্দোলনের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের জন্য বাধ্য করা হবে। পরে সুষ্ঠু নির্বাচন ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর করা হবে। এটির জন্য বর্তমান কর্মসূচিগুলো বাস্তবায়ন করতে সবার সহযোগিতা জরুরি।

এ সময় জনগণকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, চলমান কর্মসূচি শুধু বিএনপির নয়, সর্বসাধারণের। সরকার পতন না হওয়া পর্যন্ত চলমান আন্দোলন শিথিল করার সুযোগ নেই। আরও কঠিন কর্মসূচি দেয়া হবে। ভবিষ্যতেও কর্মসূচি আসলে সর্বাত্মকভাবে পালন করতে হবে।

সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখতে যারা সহযোগিতা করতে তাদের হুঁশিয়ারি দিয়ে ইশরাক বলেন, যারা সহযোগিতা করছে, তাদের আমরা চিনি। এখনও সময় আছে দেশের মানুষের সঙ্গে বেইমানি করবেন না। জনগণের সঙ্গে প্রতারণা করবেন না। আর করলে এটার পরিণতি ভালো হবে না।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে