Apan Desh | আপন দেশ

সরকারের সামনে তিন চ্যালেঞ্জ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৮, ১২ জানুয়ারি ২০২৪

সরকারের সামনে তিন চ্যালেঞ্জ

ফাইল ছবি

নতুন সরকারের সামনে তিনটি চ্যালেঞ্জ রয়েছে। তা হচ্ছে- রাজনৈতিক, অর্থনৈতিক ও কূটনৈতিক। এই তিনটি খাতে বিশ্ব সংকটের যে বাস্তবতা, তার  প্রতিক্রিয়া থেকে দেশকে রক্ষা করা অত সহজ কাজ নয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেছেন।

শুক্রবার (১২ জানুয়ারি) ধানমন্ডি ৩২ নম্বরের তিনি গণমাধ্যমকে এ চ্যালেঞ্জের কথা বলেন।

তবে এসব সংকট অতিক্রম করে শান্তিপূর্ণ, সুষ্ঠু নির্বাচন হয়েছে মন্তব্য করেন তিনি। বলেন, এটা শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বের জন্য সম্ভব হয়েছে। আমাদের চলার পথে কখনোই পুষ্প বিছানো ছিল না।

তিনি বলেন, জন্ম থেকেই কণ্টকাকীর্ণ পথ অতিক্রম করতে হয়েছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা পেয়েছি। এখন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তির কঠিন লড়াই অতিক্রম করে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করব। নির্বাচনী ইশতেহার বাস্তবায়নই সরকারের মূল টার্গেট বলে জানান তিনি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে