Apan Desh | আপন দেশ

বিএনপির কর্মসূচির দিন আ.লীগের শান্তি সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৭, ২৩ জানুয়ারি ২০২৪

বিএনপির কর্মসূচির দিন আ.লীগের শান্তি সমাবেশ

ছবি: আপন দেশ

আগামী ২৭ জানুয়ারি মহানগরে কালো পতাকা মিছিল করবে বিএনপি। সংসদ নির্বাচন বাতিল ও দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে এ কর্মসূচি দিয়েছে দলটি। এদিন রাজধানীতে সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বেলা তিনটা থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে শান্তি ও গণতন্ত্র সমাবেশের ডাক দিয়েছে।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ২০২২ সাল থেকে বিভিন্ন সভা-সমাবেশ করেছিল বিএনপি। প্রথম দিকে দলটির পাল্টা কর্মসূচি দেয়নি আওয়ামী লীগ। তবে ওই বছরের ১০ ডিসেম্বর থেকে বিএনপির পাল্টা কর্মসূচি পালন করে এসেছিল সরকার দল। যা গত বছরের ২৮ অক্টোবর পর্যন্ত হয়েছিল। সেই সময়ে রাজধানীতে বিএনপির কর্মসূচির দিন পাল্টা শান্তি ও উন্নয়ন সমাবেশ করেছিল।

আরও পড়ুন>> তেল-চিনি-খেজুর আমদানিতে শুল্ক কমানোর সুপারিশ

দ্বাদশ নির্বাচনের পরে বিএনপি লিফলেট বিতরণ করেছিল কয়েক দিন। কিন্তু আওয়ামী লীগ পাল্টা কোনো কর্মসূচি দেয়নি। ২৬ ও ২৭ জানুয়ারি কালো পতাকা মিছিলের কর্মসূচি দেয় বিএনপি। এর মধ্যে প্রথম দিনে জেলা পর্যায়ে এবং পরের দিন মহানগর পর্যায়ে কর্মসূচি পালন করবে দলটি।

আওয়ামী লীগ নেতারা বলছেন, ২৭ জানুয়ারি বিএনপি রাজধানীতে জনসমাগম ঘটানোর চেষ্টা করছে। এমন অবস্থায় ওই দিন রাজপথ নিজেদের দখলে রাখাতে পাল্টা সমাবেশ করবে তারা। এজন্য ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ব্যানারে শান্তি ও গণতন্ত্র সমাবেশের ডাক দিয়েছে তারা। এ সমাবেশ সফল করতে বর্ধিত সভা করবে সংগঠনটি।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে