Apan Desh | আপন দেশ

খালেদা জিয়া সিসিইউ থেকে কেবিনে 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৫৫, ২ মে ২০২৪

আপডেট: ১১:৫৬, ২ মে ২০২৪

খালেদা জিয়া সিসিইউ থেকে কেবিনে 

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারো হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (১ মে) সন্ধ্যা ৭টার দিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান তিনি।

তার চিকিৎসায় নিয়োজিত বোর্ডের পরামর্শে তাকে হাসপাতালে সিসিইউতে ভর্তি করা হয়। প্রয়োজনীয় কিছু পরীক্ষা-নিরিক্ষার পর রাতেই তাকে কেবিনে স্থানান্তর করা হয়।

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন বলেন, কর্নিক লিভার ডিজিজে মারাত্মক জটিলতায় রয়েছেন খালেদা জিয়া। তার স্থায়ী চিকিৎসা, যা করলে তিনি দীর্ঘ সময় ভালো থাকবেন, কর্মক্ষম থাকবেন। ডাক্তাররা বলেছেন, যত দ্রুত সময়ের মধ্য দেশের বাইরে লিভার টান্সপ্লান্ট করাতে।

মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তক্রমে শারীরিক কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালের উদ্দেশে রওনা হন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় গুলশানের বাসা ফিরোজা থেকে এভারকেয়ারের উদ্দেশে রওনা দিয়ে ৭টা ৫ মিনিটে সেখানে পৌঁছান।

আরও পড়ুন <> ‘বিএনপি নেতারা পরস্পরকে সরকারের এজেন্ট বলেন’

সর্বশেষ গত ৩০ মার্চ স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে আসেন। ওই সময় চিকিৎসকরা তাকে সিসিইউতে রেখে দুইদিন চিকিৎসা দেন। 

৭৯ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থারাইটিস ছাড়াও হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনি, বিভিন্ন জটিল রোগে ভুগছেন।

দুর্নীতির মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নিজের বাসায় থেকে চিকিৎসা নেয়া এবং দেশের বাইরে না যাওয়ার শর্তে ২০২০ সালের মার্চে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয়া হয়। 

তার সেই সাময়িক মুক্তির মেয়াদ প্রতি ছয় মাস পরপর বাড়ানো হলেও তাকে চিকিৎসার জন্য বিদেশে নেয়ার অনুমতি দেয়নি সরকার।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়