Apan Desh | আপন দেশ

বিএনপির ৬১ নেতাকে শোকজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৭, ২ মে ২০২৪

বিএনপির ৬১ নেতাকে শোকজ

ফাইল ছবি

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় ৬১ নেতাকে শোকজ নোটিশ দিয়েছে বিএনপি। শোজকের জবাব লিখিতভাবে দিতে সময় দেয়া হয়েছে ৪৮ ঘণ্টা।

৬১ নেতার মধ্যে ২৫ জন চেয়ারম্যান পদে, ২০ জন ভাইস চেয়ারম্যান পদে ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন। তারা দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে দ্বিতীয়ধাপের উপজেলা নির্বাচনে অংশ নিয়েছেন।

বৃহস্পতিবার (২ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত শোকজ চিঠি ৬১ নেতার কাছে পাঠানো হয়। 

শোকজ চিঠিতে বলা হয়, গত ১৫ এপ্রিল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নেয়া হয়। বিএনপির নেতা হিসাবে আপনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী ২১ মে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করেননি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা সম্পূর্ণরূপে দলীয় শৃঙ্খলা পরিপন্থী ও দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা।

আরও পড়ুন<<>> বিএনপির হাইকমান্ডের নির্দেশ তৃণমূল কেন মানছে না?

এতে বলা হয়, ‘সুতরাং দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণের জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না, তা ৪৮ ঘণ্টার মধ্যে যথাযথ কারণ দর্শিয়ে একটি লিখিত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার জন্য আপনাকে নির্দেশ দেয়া হয়েছে।’

এর আগে উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোটে প্রার্থী হওয়ায় দলের ৮০ নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়