Apan Desh | আপন দেশ

বিএনপির আরও ৬১ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৭, ৪ মে ২০২৪

আপডেট: ১৮:১৮, ৪ মে ২০২৪

বিএনপির আরও ৬১ নেতা বহিষ্কার

ফাইল ছবি

দলের সিদ্ধান্ত তোয়াক্কা না করেই দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়েছে বিএনপির নেতাকর্মীরা। নির্বাচনে অংশ নেয়া ৬১ নেতাকে বহিষ্কার করেছে দলটি। এর আগে তাদেরকে কারণ দর্শানোর (শোকজ) নোটিস দেয়া হয়েছিল। 

শনিবার (৪ মে) দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ১৫ এপ্রিল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নেয়া হয়। বিএনপির নেতা হিসেবে আপনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী ২১ মে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করেননি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা সম্পূর্ণরূপে দলীয় শৃঙ্খলা পরিপন্থি ও দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা।

আরও পড়ুন>> বিএনপির ৬১ নেতাকে শোকজ

সুতরাং, দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।

জানা গেছে, দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ২০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন নিয়ে মোট ৬১ বিএনপি নেতা অংশ নিয়েছেন। এর আগে প্রথম ধাপের উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় দল থেকে তৃণমূলের ৮০ জন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়