Apan Desh | আপন দেশ

ইজরায়েলির সঙ্গে আসলাম-ভিপি নুর: এডিট নাকি সঠিক?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪৬, ৫ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৪:০১, ৫ জানুয়ারি ২০২৩

ইজরায়েলির সঙ্গে আসলাম-ভিপি নুর: এডিট নাকি সঠিক?

ছবি: সংগৃহীত

মাঠে-ঘাটে নতুন তথ্য ঘুরপাক খাচ্ছে। গণমাধ্যমের শিরোনাম এবং টিভি টকশো’র নতুন ইস্যু। আসলামের পর এবার ভিপি নুর। অভিযোগ ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের একজন সদস্যের ছবি নিয়ে। আসলাম বিএনপির যুগ্ম মহাসচিব। তিনি এখনো কারাবন্দি। আর নুরুল হক নূর গণঅধিকার পরিষদের সদস্য সচিব। তিনি দেশের বাইরে অবস্থান করছেন।

ওই  ছবি নিয়ে চলছে নানা আলোচনা। তবে এই ছবিটি সুপার এডিট করা বলে দাবি করেছেন ভিপি নুর। যেমনটি দাবি আসলামেরও ছিল। তবে সঠিক তথ্য কোনটি তার প্রমাণ পেতে কিছুটা সময় লাগবে।  

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বাদিকদের বলেন, এটি এডিট করা ছবি। আমি দেশের বাইরে এসেছি, এখানে দলমত নির্বিশেষে মানুষের স্বতস্ফূর্ত গণজাগরণ দেখা যাচ্ছে। এজন্য সরকার ও তার দলের নেতাকর্মীরা বিভ্রান্তি ছড়াচ্ছে। আমাদের প্রশ্নবিদ্ধ করার জন্য বিভিন্ন ধরনের প্রোপাগান্ডা চালাচ্ছে। বলা হচ্ছে আমরা মোসাদের সঙ্গে মিটিং করেছি। গত ৩ জানুয়ারি সন্ধ্যায় বিদেশে অবস্থানরত নুর এ প্রতিক্রিয়া জানান। 

ঘটনসার নিন্দা জানিয়ে তিনি বলেন, আমরা গণতান্ত্রিকভাবে ফ্যাসিবাদ, স্বৈরাচার পতনের আন্দোলন করছি। কোনো গোপন আঁতাত ও ষড়যন্ত্রের মাধ্যমে নয়, গণতান্ত্রিক প্রক্রিয়ায় আমরা রাষ্ট্র ক্ষমতায় যেতে চাই। এই ফ্যাসিবাদের পতন ঘটাতে চাই। এটা নতুন কিছু নয়। আমাদের উত্থানের শুরু থেকেই ‘জামায়াত-শিবির’, ‘তারেক রহমান টাকা দিয়েছে’, এই-সেই নানা ধরনের অপপ্রচার ও বিভ্রান্তি ছড়ানো হয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ছড়িয়ে পড়া ছবিতে নুরের সঙ্গে থাকা ব্যক্তির নাম মেন্দি এন সাফাদি। তিনি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর লিকুদ পার্টির সদস্য বলে জানা গেছে।

এর আগে ২০২২ সাল ইসরায়েলি এক নেতার সঙ্গে বিএনপির তৎকালীন যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বৈঠক করার অভিযোগ উঠেছিল। ওই অভিযোগে তখন তাকে গ্রেফতার করে পুলিশ। এখনো তিনি কারাগারে আছেন।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়