Apan Desh | আপন দেশ

আ.লীগ-বিএনপি সমাবেশ: যানজটে নাকাল রাজধানীবাসী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৮, ১২ জুলাই ২০২৩

আ.লীগ-বিএনপি সমাবেশ: যানজটে নাকাল রাজধানীবাসী

দুই দলের সমাবেশের কারণে যানজটে নাকাল রাজধানীবাসী

মাত্র দেড় কিলোমিটারেরও কম দূরত্বের মধ্যে রাজধানীতে আজ (১২ জুলাই) সমাবেশ করছে দেশের প্রধান দুই রাজনৈতিক সংগঠন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও মাঠের প্রধান বিরোধীদল বিএনপি। এর মধ্যে সরকার পতনের এক দফা আন্দোলন নিরে দুপুর ২টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু করে বিএনপি। অপরদিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটের সামনে শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগ।

এদিকে একই সময়ে দেশের প্রধান দুই রাজনৈতিক দলের সমাবেশের কারণে রাজধানীতে তীব্র যানজট দেখা গেছে। এতে বিপাকে পড়েছেন নগরবাসী।

যানজটের কারণে দুপুরে কারওয়ান বাজার, শাহবাগ, শেরাটন হোটেল সংলগ্ন ভিআইপি রোড, কাকরাইল মোড়ে সিগন্যাল জ্যামে দীর্ঘক্ষণ ব্যক্তিগত গাড়ি, সিনএজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল, বাসকে দীর্ঘক্ষণ একস্থানে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও রোদ উপেক্ষা করে হেঁটে হেঁটে নিজ নিজ দলের কর্মসূচিতে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা। এ সময় বাস, ভাড়ায়চালিত মোটরসাইকেল থেকে নেমে পথচারীদেরও হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

এদিকে প্রধান দুই দলের সমাবেশের কারণে রাজধানীর সড়কগুলোতে তুলনামূলক কম চলছে গণপরিবহনসহ সব ধরনের যানবাহন। সেই সঙ্গে  যানজট বেশি হওয়ায় গন্তব্যে পৌঁছানোর আগেই অনেক বাস ঘুরে ফিরে যাচ্ছে।

অপরদিকে সমাবেশের কারণে বিভিন্ন সরকারি অফিস ও গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। রাজধানীর বিভিন্ন প্রবেশমুখেও চেকপোস্ট বসিয়ে পুলিশকে তল্লাশি করতে দেখা গেছে।

এ বিষয়ে ঢাকার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান গণমাধ্যমকে জানান, নাশকতা হতে পারে, এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর প্রবেশমুখগুলোতে তল্লাশি চালানো হচ্ছে।

তিনি বলেন, আজ ঢাকায় বড় দুটি দলের সমাবেশ রয়েছে। এগুলো ঘিরে নাশকতামূলক কার্যক্রম হতে পারে বলে আমাদের কাছে গোয়েন্দা তথ্য রয়েছে। সে কারণে আমরা নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছি। সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করছি, তল্লাশি করছি।

অপরদিকে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে গাবতলী, আমিনবাজারে তল্লাশির নামে তাদের নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। সমাবেশে যোগ দিতে আসা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের অভিযোগ করেছেন, তাদের মুঠোফোন নিয়ে কললিস্ট-ছবি-মেসেজ দেখার পর আটক ও হয়রানি করা হচ্ছে।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে