Apan Desh | আপন দেশ

তারেক-জুবাইদার কারাদণ্ড ‘হিংসা ও আক্রোশে’র বহিঃপ্রকাশ: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫২, ২ আগস্ট ২০২৩

আপডেট: ১৯:১৯, ২ আগস্ট ২০২৩

তারেক-জুবাইদার কারাদণ্ড ‘হিংসা ও আক্রোশে’র বহিঃপ্রকাশ: মির্জা ফখরুল

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের কারাদণ্ডের রায়কে ‘হিংসা ও আক্রোশে’র বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনীতি এবং নির্বাচন থেকে দূরে সরিয়ে দেওয়ার জন্য ফরমায়েশি রায় দেওয়া হয়েছে। ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে সরকার তার কোনো প্রতিপক্ষ রাখতে চায় না। এজন্য ফরমায়েশি রায় দেওয়া হয়েছে। বিচার বিভাগকে ব্যবহার করে নীল নকশা বাস্তবায়ন করছে সরকার।

>>> আরও পড়ুন: তারেক রহমানের ৯, জোবায়দা রহমানের ৩ বছরের কারাদণ্ড

এই রায় সরকারপ্রধানের নির্দেশে হয়েছে দাবি করে তিনি বলেন, নজিরবিহীনভাবে দ্রুততার সঙ্গে সাক্ষ্য নিয়ে রায় দেওয়া হয়েছে। আজকের ফরমায়েশি রায় প্রত্যাখ্যান করেছে জনগণ।

তিনি বলেন, জনগণের যে জাগরণ সৃষ্টি হয়েছে বিএনপির এক দফার আন্দোলনে, এটাকে নস্যাৎ করতে এই সাজানো রায়। সরকার ক্ষমতায় আসার পর থেকে দলীয়করণ করে প্রতিটি ফরমায়েশি রায় দেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী রাজনৈতিক ঈর্ষায়, প্রতিহিংসায় তারেক রহমানকে টার্গেট করেছেন মন্তব্য করে তিনি বলেন, এসব করে জনগণের আন্দোলন দমানো যাবে না।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়