Apan Desh | আপন দেশ

নিশ্চিত থাকুন পরিবর্তন আসছে ইনশাআল্লাহ: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৩, ১৩ আগস্ট ২০২৩

আপডেট: ১৫:৩৬, ১৩ আগস্ট ২০২৩

নিশ্চিত থাকুন পরিবর্তন আসছে ইনশাআল্লাহ: মির্জা ফখরুল

ছবি: আপন দেশ

আপনারা নিশ্চিন্ত থাকুন, পরিবর্তন আসছে। জনগণের জয় হবে, ইনশাআল্লাহ। নেতাকর্মীদের উদ্দেশ্যে করে জানালেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

রোববার (১৩ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদ। এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

আরও পড়ুন: ‘চাইলে নির্বাচনে আসবেন, না হলে মন যা চায় করেন’

মির্জা ফখরুল বলেন, আরাফাত রহমান কোকো একজন দুর্ভাগ্যবান মানুষ। তিনি জিয়াউর রহমান ও খালেদা জিয়ার কনিষ্ঠ ছেলে। তিনি রাজনৈতিক কারণেই বেশি প্রতিহিংসার শিকার হয়েছেন। যদি তাদের সন্তান না হতেন তবে তিনি হয়তো এমন নির্যাতনের শিকার হতেন না। হয়তো একটু কম হতেন। তিনি রাজনীতির শিকার হয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশের আত্মা ধ্বংস করে দেয়া হয়েছে। ডেঙ্গু পরিস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা উঁচু সর্তকবার্তা দিয়েছে। কিন্তু ডেঙ্গু প্রতিরোধে সরকারের কোনো উদ্যোগ নেই। জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। এজন্য দেশের মধ্যে ভয়াবহ পরিস্থিতি তৈরি করে রাখা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, দেশের যে একটা আত্মা থাকে, সেটাও নষ্ট করা হয়েছে। আমি মনে করি দেশের যতগুলো বিশ্ববিদ্যালয়ে ভিসি আছেন কারও কোনো যোগ্যতা নেই।

তিনি বলেন, যখন আন্দোলন উঠতে থাকে তখনই জঙ্গি নাটক করতে থাকে তারা। এখন জনগণের চোখ অন্যদিকে প্রবাহিত করতে থাকবে। পশ্চিমা দেশগুলোকে বোঝাবে আমরা না থাকলে জঙ্গির উত্থান ঘটবে। কী নাটক। এ নাটক করে তারা দেশকে গিলে ফেলেছে।

আরও পড়ুন: খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেয়া প্রয়োজন: মির্জা ফখরুল

তিনি বলেন, ফ্যাসিস্ট সরকারের কাজই লুট, চুরি করা। তারা এটাতে সফলও হয়েছে। তবে একটা কথা ধর্মের কল বাতাসে নড়ে। তাই নড়তে শুরু করেছে। এ দেশের মানুষ জেগে উঠেছে গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনের জন্য।

বিএনপি মহাসচিব বলেন, তত্ত্বাবধায়ক সরকার যদি ফিরে আসে তবে আওয়ামী লীগ ১০টি আসনও পাবে না। এটা আওয়ামী লীগ ভালো করে জানে।

তিনি বলেন, বিএনপি বিশ্বাস করে জনগণকে। আমরা অত্যন্ত আশাবাদী। অনেকে বলেন, আপনার মুখে হাসি দেখি কেন সবসময়। আমি পরিষ্কার দেখতে পাচ্ছি, এ পাথর জনগণের ঘাড়ে থেকে সরে যাচ্ছে। জনগণ মুক্তি পাচ্ছে একটি ভয়াল থাবা থেকে।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়