Apan Desh | আপন দেশ

হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশের ফ্রী মেডিকেল ক্যাম্প উদ্বোধ

বিশ্ব ইজতেমা আয়োজন বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মানের: ধর্মমন্ত্রী

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৫, ১ ফেব্রুয়ারি ২০২৪

বিশ্ব ইজতেমা আয়োজন বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মানের: ধর্মমন্ত্রী

ছবি : আপন দেশ

বিশ্ব ইজতেমা আয়োজন বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মানের বিষয়। আল্লাহ পাক বিশ্ব ইজতেমার জন্য বাংলাদেশকে কবুল করেছেন বলেই আমরা এরূপ একটি আয়োজনের সুযোগ পেয়েছি। এ কথা বলেছেন, ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান এমপি। 

তিনি বলেন, বিশ্বে অনেক মুসলিম দেশ থাকলেও আল্লাহ পাক এ ইজতেমার জন্য আমাদেরকে কবুল করেছেন। বিশ্ব ইজতেমার কারণে পৃথিবীর নানা প্রান্তের মুসলমান আমাদের দেশে আসছেন এবং আমাদের দেশ সম্পর্কে তারা জানতে পারছেন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) গাজীপুরে টঙ্গীতে অলিম্পিয়া উচ্চ বিদ্যালয় মাঠে হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশের ফ্রী মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন মন্ত্রী।

আরও পড়ুন <<>> বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুক্রবার শুরু

ফরিদুল হক খান বলেন, ইজতেমায় যারা আসছেন তারা সকলেই আল্লাহর মেহমান। ইজতেমায় আগত মেহমানদের যাতে কোনরূপ অসুবিধা না হয় তার জন্য সকল ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধি সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। তাবলীগ জামাতের দুটি গ্রুপের সঙ্গে একাধিকবার সভা করা হয়েছে। আশাকরি, এবারের বিশ্ব ইজতেমা অত্যন্ত সুষ্ঠু-সুন্দরভাবে সম্পন্ন হবে।

ধর্মমন্ত্রী হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশের ফ্রী মেডিকেল ক্যাম্প উদ্বোধনের আগে ইসলামিক ফাউন্ডেশনের অনুরূপ একটি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন। তিনি বিশ্ব ইজতেমায় আগত মুসল্লীদের জন্য মেডিকেল ক্যাম্প স্থাপন করায় ইসলামিক ফাউন্ডেশন, হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশসহ অন্যান্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান।
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হামদর্দ বাংলাদেশের চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভুঁইয়া। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহাঃ বশিরুল আলম, ওয়াক্‌ফ প্রশাসক আবু সালেহ মোঃ মহিউদ্দিন খাঁ ও জেলা প্রশাসক গাজীপুর আবুল ফাতে মোঃ সফিকুল ইসলাম বক্তৃতা করেন।

পরে জেলা প্রশাসন আয়োজিত প্রেস কনফারেন্সে যোগদান করেন ধর্মমন্ত্রী। বিশ্ব ইজতেমা ও হজ সংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে