Apan Desh | আপন দেশ

ভারতে বায়ুদূষণ চরমে, ইনহেলার নিচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২১:০৩, ২ নভেম্বর ২০২৩

আপডেট: ২১:০৯, ২ নভেম্বর ২০২৩

ভারতে বায়ুদূষণ চরমে, ইনহেলার নিচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা

বায়ুদূষণ থেকে বাাঁচতে অনুশীলনে ইনহেলার নিচ্ছেন বেন স্টোকস

ভারতে যখন চলছে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ ঠিক সে সময়ে দেশটির মুম্বাই ও দিল্লির মতো প্রধান শহরগুলোতে আশঙ্কজনক হারে বেড়েছে বায়ুদূষণে। ফলে উচ্চমাত্রার এই দূষণ থেকে বাঁচতে অনুশীলন চলাকালীনই ইনহেলার ব্যবহার করতে বাধ্য হচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা।

এ নিয়ে ব্রিটেনের একাধিক ব্রিটিশ গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, বিশ্বকাপ খেলতে এসে ইংল্যান্ডের কিছু ক্রিকেটার অনিচ্ছাসত্ত্বেও ইনহেলার ব্যবহার করছেন।

মূলত যারা অ্যাজমা রোগে আক্রান্ত, তারাই সাধারণত এই ইনহেলার ব্যবহার করে থাকেন। বেঙ্গালুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগের অনুশীলনে বেন স্টোকসকে ইনহেলার ব্যবহার করতে দেখা গেছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দিল্লির বায়ুদূষণের ইনডেক্স ৪০০ পয়েন্ট ছুঁয়ে ফেলে। যার খুবই উদ্বেগজনক। মুম্বাই শহরে এ সমস্যা আরও প্রকট আকার ধারণ করেছে। যে কারণে বুধবার শ্রীলঙ্কা বিপক্ষে ম্যাচের আগে এটি নিয়ে কথা বলেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

ইংল্যান্ড দল বর্তমানে আহমেদাবাদে অবস্থান করছে। আগামী শনিবার (৪ নভেম্বর) আহমেদাবাদে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে তারা।

এর আগে মুম্বাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে ইংল্যান্ড। ম্যাচে বায়ুদূষণ কোনো প্রভাব ফেলেছিল কিনা, ইংলিশ ব্যাটার জো রুটকে এ ধরনের একটি প্রশ্ন করা হয়। তবে তিনি এমন প্রশ্ন কিছুটা এড়িয়েই গেছেন। তিনি জানিয়েছেন, ম্যাচ হারের পেছনে বায়ুদূষণের কোনো প্রভাব ছিল না।

ভারতের বায়ুর মান বিবেচনায় বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে আতশবাজি ফুটানো যাবে না বলে নিষেধাজ্ঞা দিয়েছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। আগামী ৬ নভেম্বর দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে