Apan Desh | আপন দেশ

ম্যারাডোনাকে মুক্তি দিলো ইতালির আদালত

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৬, ৬ জানুয়ারি ২০২৪

ম্যারাডোনাকে মুক্তি দিলো ইতালির আদালত

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক দিয়েগো ম্যারাডোনা মারা গেছেন তিন বছর আগে। আর এখন তাকে কর ফাঁকি মামলায় অব্যাহতি দিল ইতালির সর্বোচ্চ আদালত। দীর্ঘ ৩০ বছর ধরে চলার পর অবশেষে ইতালির রাজস্ব কর্তৃপক্ষের সঙ্গে এই লড়াইয়ে জিতলেন ম্যারাডোনা। যদিও জয়টা দেখার আগেই অন্যলোকে পাড়ি জমান এই ফুটবল ঈশ্বর।  

মামলার রায় বের হওয়ার পর ম্যারাডোনার আইনজীবী অ্যাঞ্জেলো পিসানি বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘এটা শেষ হলো। আমি স্পষ্টভাবে নির্ভয়ে বলতে পারি যে ম্যারাডোনা কখনোই কর ফাঁকি দেননি।’

আরও পড়ুন>> বাংলাদেশের নির্বাচন নিয়ে জাতিসংঘ বিশেষজ্ঞের ক্ষোভ

ম্যারাডোনার বিরুদ্ধে লিখটেনস্টাইনের প্রক্সি কোম্পানি ব্যবহার করে ১৯৮৫ থেকে ১৯৯০ পর্যন্ত তখনকার ক্লাব নাপোলি থেকে পাওয়া ইমেজ স্বত্বের কর ফাঁকি দেওয়ার অভিযোগ ছিল। ১৯৯০ সালে এই অভিযোগের আনুষ্ঠানিক তদন্ত শুরু হয়। যে ধারাবাহিকতায় ৩ কোটি ৭০ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগও পরবর্তীকালে সামনে আনা হয়।

তদন্ত চলাকালীন ইতালি সফরকালে বিভিন্ন সময় ম্যারাডোনার বেশ কিছু সম্পদও বাজেয়াপ্ত করা হয়। লম্বা সময় ধরে চলা মামলার নিষ্পত্তির আগেই ২০২০ সালে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন আর্জেন্টিনার এই মহাতারকা।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়