Apan Desh | আপন দেশ

বাফুফেকে জরিমানা করলো ফিফা

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৯, ১২ জানুয়ারি ২০২৪

বাফুফেকে জরিমানা করলো ফিফা

ফাইল ছবি

বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা। শৃঙ্খলা ভঙ্গের কারণে প্রায় ৪০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)। বিশ্বকাপ বাছাইপর্বের তিন ম্যাচে শৃঙ্খলাজনিত কারণে এই জরিমানার মুখে পড়েছে বাফুফে। ৩০ হাজার ২৫০ সুইস ফ্রা (বাংলাদেশি টাকায় প্রায় ৪০ লাখ) জরিমানা করেছে ফিফার ডিসিপ্লিনারি কমিটি।

বাফুফে এমন আর্থিক জরিমানার মুখে পড়বে, এমন শঙ্কা আগে থেকেই ছিল। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ কমিশনারের রিপোর্টের ভিত্তিতে ফিফার ডিসিপ্লিনারি কমিটিতে ওঠে বিষয়টি। এরপর নানান পর্যালোচনা শেষে বাফুফেকে এই শাস্তি দেয় ফিফার ডিসিপ্লিনারি কমিটি।

বাছাইয়ে প্রথম রাউন্ডে মালদ্বীপের মালেতে বাংলাদেশের প্রথম ম্যাচ ছিল ১২ অক্টোবর। ওই ম্যাচে দলীয় শৃঙ্খলা (৬ ফুটবলার ব্যক্তিগতভাবে) ভঙ্গের কারণে ৫ হাজার সুইস ফ্রা জরিমানা করা হয়েছে।

এরপর ১৭ অক্টোবর একই দলের বিপক্ষে ফিরতি লেগে সিকিউরিটি রুল ভঙ্গের অভিযোগে ১৪ হাজার সুইস ফ্রা জরিমানা হয়েছে।

২১ নভেম্বর দ্বিতীয় রাউন্ডের হোম ম্যাচে লেবাননের বিপক্ষেও একই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে। নিরাপত্তার কমপ্লায়েন্স এবং গ্যালারিতে ফায়ার ওয়ার্কসের কারণে ১১ হাজার ২৫০ সুইস ফ্রা জরিমানা হয়েছে।

এদিকে শাস্তি লঘু করার জন্য ফিফার কাছে অনুরোধ করেছিল বাফুফে। তবে তাতে কাজ হয়নি।

অন্যদিকে শাস্তিগুলোর কিছু আপিলযোগ্য, আর কিছু আপিলযোগ্য নয়। তবে বাংলাদেশের আপিলের বিষয়টি এখনও জানা যায়নি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়