Apan Desh | আপন দেশ

সাংবাদিকদের উপর চটলেন সাকিব 

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৩, ৪ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১০:২৮, ৪ ফেব্রুয়ারি ২০২৪

সাংবাদিকদের উপর চটলেন সাকিব 

ছবি: সংগৃহীত

চলমান বিপিএলে সাকিবের পারফরমেন্স খুবই হতাশার। বেশ কিছু ম্যাচ তো ব্যাটিংই করেননি। আর যে কয়েকটি ম্যাচে করেছেন, সেখানে ব্যাটিং অর্ডার ছিল নিচের দিকে। এখন পর্যন্ত ৫ ম্যাচে ব্যাটিং করে তার রান ৪! মূলত চোখের সমস্যার কারণেই তার এই অবস্থা। বিশ্বকাপের পর থেকেই সাকিবের চোখের সমস্যার কথা সামনে আসে। এরপর থেকে তিনি যেখানেই গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন, সেখানেই তার চোখ নিয়ে প্রশ্ন করেছেন সাংবাদিকরা। সম্প্রতি চোখের সমস্যা নিয়ে প্রশ্ন শুনে সাংবাদিকের উপর বেশ চটে যান সাকিব আল হাসান।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাতে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষ মাঠে নামে রংপুর রাইডার্স। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বিতর্কিত মন্তব্য করেন এই অলরাউন্ডার। চোখের সমস্যা নিয়ে প্রশ্ন করতেই এক সংবাদকর্মীকে পাল্টা প্রশ্ন করেন সাকিব। বলেন, ‘আপনাকে কে বলেছেন চোখের সমস্যা?’

একটু পর সাংবাদিককে খোঁচা দিয়ে সাকিব আরও বলেন, ‘এই যে বারবার চোখ চোখ চোখ করছেন, চোখের কোনও সমস্যা নেই। আপনি চশমা পরে যেটা দেখেন, আমি তার চেয়ে ভালো দেখি।’

বিশ্বকাপের সময় চোখে সমস্যাটা প্রথম ধরা পড়ে। তখন চেন্নাইয়েই চক্ষুবিশেষজ্ঞ দেখিয়েছিলেন সাকিব। এরপর ঢাকা ও লন্ডনেও চিকিৎসকের শরণাপন্ন হন। গত ২১ জানুয়ারি তিনি সিঙ্গাপুরে যান। সমস্যা সম্পর্কে সাকিব যেটা বলেছেন, সব চিকিৎসকের পর্যবেক্ষণও তা–ই বলে। অতিরিক্ত মানসিক চাপে থাকায় চোখের রেটিনার নিচে একধরনের তরল পদার্থ জমছে, যেটা ঝাপসা করে দিচ্ছে দৃষ্টি। চিকিৎসাবিজ্ঞানের ভাষায় একে বলে সেন্ট্রাল সেরাস কোরিওরেটিনোপ্যাথি (সিএসসি)।

আরও পড়ুন>> ‘মেসির জন্য সৌদি অভিশাপ হয়ে উঠছে’

এদিকে এবারের বিপিএলের তিন ম্যাচে সাকিবের রান- ২, ২, ০। রংপুর রাইডার্সের এ অলরাউন্ডার দলের এক ম্যাচও খেলেননি। আর দুই ম্যাচে ব্যাটিংই করেননি। তবে বল হাতে তিনি অবশ্য আগের সাকিবই আছেন, ৫ ইনিংসে নিয়েছেন ৬ উইকেট। রংপুর তাদের সর্বশেষ ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ৭৭ রানের জয় পেয়েছে। এই জয়ে চার নম্বরে ব্যাট করতে নামেন সাকিব। প্রথম বলেই শূন্য রানে আউট হন। তবে বল হাতে ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট তার সংগ্রহে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে সাকিব নিজেও বললেন, রংপুর আসলে অর্ধেক সাকিবকে পাচ্ছে, ‘জীবনে এই প্রথমবার শুধু একটা দিক নিয়ে খেলছি। রংপুর রাইডার্সের জন্য খারাপ লাগছে আমার। তারা আমাকে দলে নিয়েছিল। অথচ আমি তাদের জন্য অর্ধেক কাজ করতে পারছি, অর্ধেক পারছি না।’

রংপুরকে একটা ধন্যবাদও দিলেন সাকিব, তারপরও তারা যেভাবে আমাকে সমর্থন করে যাচ্ছে, তাদের ধন্যবাদ অবশ্যই দিতে হয়। এ রকম একটা ফ্র্যাঞ্চাইজিতে খেলতে পেরে আমি খুবই গর্বিত। কারণ, তারা আমাকে যেভাবে দেখাশোনা করছে এই সময়ে, তারা অবস্থাটা বুঝেছে এবং যেভাবে তা সামলাচ্ছে, আসলে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা ছাড়া আমার আর কিছু বলার নেই।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়