Apan Desh | আপন দেশ

প্রথমবার মাসসেরা মেসি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:২৭, ৪ মে ২০২৪

আপডেট: ১০:২৮, ৪ মে ২০২৪

প্রথমবার মাসসেরা মেসি

ছবি: সংগৃহীত

ইউরোপ ছেড়ে লিওনেল মেসি পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে। স্থান, লিগ পরিবর্তন হলেও অপরিবর্তিত রয়েছেন আর্জেন্টাইন তারকা। মেজর লিগ সকারে চলতি মৌসুমে চেনাচ্ছেন নিজের জাত। গত মাসে নিজের দল ইন্টার মায়ামিকে রেখেছেন অপরাজিত। এবার সেটার পুরস্কারও পেয়েছেন বিশ্বকাপজয়ী এ তারকা। প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে মেজর লিগে মাসসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন মেসি।

গত মাসে মেজর লিগ সকারে মোট চারটি ম্যাচ খেলে ইন্টার মায়ামি। সেখানে তিনটি ম্যাচে জয়ের দেখা পায় মেসিরা। বাকি একটি ম্যাচ হয় ড্র। এ চার ম্যাচে মোট ১০টি গোল করে ইন্টার মায়ামি। তার ছয়টি আসে অধিনায়ক লিওনেল মেসির পা থেকে। এছাড়াও বাকি চারটি গোলেও অবদান রাখেন এ তারকা ফুটবলার। শুধু তাই নয়, মেজর লিগ সকারের চলতি মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে এগিয়ে আছেন মেসি। বর্তমানে এলএমটেনের গোল সংখ্যা সাতটি।

চলতি মৌসুমের শুরু থেকে বেরসিক ইনজুরির কারণে মাঠে নিয়মিত হতে পারেননি মেসি। তারপরেও যখনই সুযোগ পেয়েছেন তখনই নিজেকে পুরোনো ছন্দে দেখিয়েছেন। তার ছন্দ দেখে বিমোহিত হয়েছেন যুক্তরাষ্ট্রের ফুটবলপ্রেমীরা। শুধু এ দেশটি নয়, সারা বিশ্ব তার ফুটবল নৈপুণ্যে বিমুগ্ধ হয়েছে। তবে মেসির এমন পারফরম্যান্সের পরও বিস্মিত নন ইন্টার মায়ামির কোচ টাটা মার্টিনো।

আরও পড়ুন>> টি-২০ বিশ্বকাপের শুভেচ্ছাদূত উসাইন বোল্ট 

তিনি বলেছেন, ‘মেসি মাঠের সব জায়গায় খেলতে পারেন। সে বিশ্বের সেরা ফুটবলার ও একজন দুর্দান্ত গোলদাতা। এখানে মেসি তার ফরম পুনরুদ্ধার করছে। বিষয়টি অবাক করার মতো কিছু না। মেসি খেললে এমনই ঘটবে। এটি তার স্বাভাবিক এগিয়ে চলার প্রমাণ।’

এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো মেজর লিগে মাসসেরা খেলোয়াড়ের পুরস্কার গত ইন্টার মায়ামির ঘরে। এর আগে মার্চ মাসে এমএলএসে মাসসেরা খেলোয়াড় নির্বাচিত হন লুইস সুয়ারেজ। অন্যদিকে মেজর লিগ সকারে চলতি মৌসুমে ১১ ম্যাচ খেলে ২১ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে মায়ামি। নিজেদের পরবর্তী ম্যাচে আগামীকাল ভোর সাড়ে পাঁচটায় নিউইর্য়ক রেড বুলসের বিপক্ষে মাঠে নামবে মেসির মায়ামি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়