Apan Desh | আপন দেশ

মন্ত্রীকে দায়িত্ব দিলেন ঢাকা ওয়াসার এমডি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৮, ২১ জানুয়ারি ২০২৪

মন্ত্রীকে দায়িত্ব দিলেন ঢাকা ওয়াসার এমডি

ফাইল ছবি

ঢাকা ওয়াসা লাভজনক প্রতিষ্ঠান। আমরা কেন শেয়ার মার্কেটে যাব না? আমরা এটা নিয়ে চিন্তা করতে পারি। এই চিন্তা করার জন্য দায়িত্ব দিলাম স্থানীয় সরকার মন্ত্রীকে। এসব কথা বলেছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবার মন্ত্রী হিসেবে তাজুল ইসলাম পুনরায় নিয়োগ পাওয়ায় ঢাকা ওয়াসার পক্ষ থেকে মন্ত্রীকে অভিনন্দন জানাতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রোববার (২১ জানুয়ারি) কারওয়ান বাজার ঢাকা ওয়াসা ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মন্ত্রীর উদ্দেশে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান বলেন, এই আমলেই আপনারা পারেন ঢাকা ওয়াসাসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানকে স্টক মার্কেটে নিয়ে গিয়ে সরকারি প্রতিষ্ঠানগুলোকে আরও স্বয়ংসম্পূর্ণ করতে।

তাকসিম এ খান আরও বলেন, আমরা ঢাকা ওয়াসাকে ইতোমধ্যে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করেছি।

লাভজনক প্রতিষ্ঠান মানে এই না যে, আমাদের উদ্বৃত্ত লাভ। লাভজনক প্রতিষ্ঠান মানে আমরা একটি ব্রেক ইভেন্ট পয়েন্টে, সরকারি একটি প্রতিষ্ঠান হিসেবে সরকারের কোনো ভর্তুকি ছাড়া এগিয়ে যাওয়ার দিকে অগ্রসর হচ্ছি।

আমরা চেষ্টা করব ঢাকা ওয়াসাকে কোনো রকম ভর্তুকি ছাড়া প্রতিষ্ঠানে রূপান্তর করতে। তাই আমরা কেন শেয়ার মার্কেটে যাব না? কারণ ঢাকা ওয়াসা লাভজনক প্রতিষ্ঠান। আমরা এটা নিয়ে চিন্তা করতে পারি।

তিনি বলেন, ঢাকা ওয়াসার যেসব অসম্পূর্ণ কাজ রয়েছে দ্রুততম সময়ের মধ্যে সেসব কাজ আমরা শেষ করব। মাইক্রো ম্যানেজমেন্টে আমরা অনেক কিছু করে ফেলেছি, আলহামদুলিল্লাহ! এবার ম্যাক্রো ম্যানেজমেন্টে যেসব কাজ আমাদের অসম্পূর্ণ রয়েছে, সেগুলো আমরা দ্রুত করতে চাই।

তাকসিম এ খান বলেন, ঢাকা ওয়াসা অ্যাক্ট, ১৯৯৬-এর পরিপূর্ণ বাস্তবায়ন করা আমাদের লক্ষ্য। আর এই পথে আমরা ইতোমধ্যে অনেক দূর এগিয়েছি। ঢাকা ওয়াসার অর্গানোগ্রাম পরিবর্তনে সহযোগিতা করেছেন স্থানীয় সরকার মন্ত্রী। ঢাকা ওয়াসাকে সামনের দিকে আরও এগিয়ে নিয়ে যেতে আমরা সবাই মিলে কাজ করছি।

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম, ঢাকা ওয়াসার চেয়ারম্যান প্রফেসর ড. সুজিত কুমার বালা।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে