Apan Desh | আপন দেশ

সূচকের উত্থানে লেনদেন চলছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৮, ৫ মার্চ ২০২৪

সূচকের উত্থানে লেনদেন চলছে

ফাইল ছবি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। কার্যদিবসের প্রথম ঘণ্টায় টাকার অঙ্কে লেনদেন হয়েছে ২৪৫ কোটি টাকার বেশি। মঙ্গলবার (৫ মার্চ) ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র বলছে, ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স দশমিক ৮৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৭৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ্ সূচক-ডিএসইএস ৬ পয়েন্ট বেড়ে আলোচিত সময়ে ১ হাজার ৩৫১ পয়েন্টে অবস্থান করছে। ৪ পয়েন্ট বেড়ে ডিএস৩০ সূচক অবস্থান করছে ২ হাজার ১১২ পয়েন্ট।

এদিকে, লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় অর্থাৎ সকাল ১১টা পর্যন্ত ২৪৫ কোটি ৬৯ লাখ টাকার লেনদেন হয়েছে ডিএসইতে। এ সময়ে মোট ৩৭৩ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেনে অংশগ্রহণ করেছিল। যার মধ্যে দর বেড়েছে ২৪০টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত ছিল ৬৪টি কোম্পানির শেয়ার ও ইউনিটের।

আপন দেশ/টি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে