Apan Desh | আপন দেশ

প্রিমিয়ার ব্যাংকের মুনাফা বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০৪, ৯ মে ২০২৪

প্রিমিয়ার ব্যাংকের মুনাফা বেড়েছে

ফাইল ছবি

শেয়ারবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি প্রিমিয়ার ব্যাংক পিএলসির প্রথম প্রান্তিকের (জানুয়ারি-এপ্রিল, ২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) বেড়েছে।

বৃহস্পতিবার (৯ মে) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে, বুধবার (৮ মে) কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে শূন্য দশমিক ৬৪ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা ছিল শূন্য দশমিক ৫৯ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) বেড়েছে শূন্য দশমিক শূন্য পাঁচ টাকা বা আট দশমিক ৪৭ শতাংশ।

হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানির ঋণাত্মক শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে (১৬ দশমিক ৪০) টাকা। আগের হিসাব বছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল পাঁচ দশমিক ৭৬ টাকা।

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ দশমিক ৭১ টাকা।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়