Apan Desh | আপন দেশ

মালয়েশিয়ার ‘মিনি ঢাকা’ থেকে পাঁচশতাধিক প্রবাসী আটক

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৯:৩৬, ২১ ডিসেম্বর ২০২৩

আপডেট: ২১:১৪, ২৭ ডিসেম্বর ২০২৩

মালয়েশিয়ার ‘মিনি ঢাকা’ থেকে পাঁচশতাধিক প্রবাসী আটক

ছবি: সংগৃহীত

‘মিনি ঢাকা’ খ্যাত কতোরায়া এলাকায় অভিযান চালিয়ে মালয়েশিয়ার আইনশৃঙ্খলা বাহিনী। অভিযানে বাংলাদেশিসহ ৫ শতাধিক বিদেশিকে আটক করেছে। তারা বাংলাদেশি, নেপালী ও মিয়ানমারসহ অনেক দেশের নাগরিক। 

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ১ এক হাজার সদস্য অভিযান চালিয়ে তাদের আটক করে।

‘মিনি ঢাকা’ খ্যাত কতোরায়ায় ব্যবসা পরিচালনাকারীরা স্থানীয়দের মতো ক্ষমতা দেখিয়ে প্রভাব বিস্তার করে এমন অভিযোগের ভিত্তিতে বিদেশিদের ওপর অভিযান চালানোর জন্য বেলা ১১টা থেকে এলাকাটি ঘিরে রাখে দেশটির আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনী।

স্থানীয় গণমাধ্যম সিনার হারিয়ানের সমীক্ষায় দেখা গেছে, নিরাপত্তা বাহিনী সম্পূর্ণ সশস্ত্র এবং বিশেষ সরঞ্জাম সঙ্গে নিয়ে রাস্তার চারটি ব্লকে প্রবেশ করে। অবরুদ্ধ করে রাখে। ওই এলাকাতে অসংখ্য বিদেশিদের আগমন এবং বিদেশিদের মালিকানাধীন ট্রাভেল এজেন্সি প্রাইভেট ক্লিনিকসহ অবৈধভাবে গড়ে ওঠা ব্যবসাপ্রতিষ্ঠান নিয়ন্ত্রণ করতেই অভিযান চালানো হয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন<<>> নিষেধাজ্ঞা তুলে নিলো মালদ্বীপ

অভিযানের পর সাংবাদিকরা দেখতে পান, দুপুর ১টা পর্যন্ত অন্তত ৫০০ বিদেশিকে আটক করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশি, নেপালী ও মিয়ানমারসহ অনেক দেশের নাগরিক রয়েছে। আকস্মিক অবরোধের কারণে পালাতে ব্যর্থ হয় লোকজন।

এ ছাড়াও, সেখানে দেখায় ঘর ভাড়া নিয়ে অসংখ্য বিদেশিরা বসবাস করছিল, ফলে সেখানকার পরিবেশ খুবই নোংরা এবং বিরক্তিকর হয়ে ওঠে। আটক সব বিদেশিকে ডকুমেন্টেশন পর্যালোচনার জন্য কুয়ালালামপুর পুলিশ ট্রেনিং সেন্টারে (পুলাপোল) নিয়ে যাওয়া হয়েছে। সেখানে যাচাই শেষে অভিযুক্তদের আদালতে প্রেরণ করা হবে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়