Apan Desh | আপন দেশ

দুই জেলায় ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্কতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৮, ২ মে ২০২৪

আপডেট: ১১:০৬, ২ মে ২০২৪

দুই জেলায় ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্কতা

ফাইল ছবি

দেশের দুই জেলার উপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফর। 

বৃহস্পতিবার (২ মে) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম অথবা উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সঙ্গে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আরও পড়ুন <> ঢাকার বাতাসের মান ‘মাঝারি’

এসব এলাকার নদীবন্দর সমূহকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে দীর্ঘ ১৫ দিনের বেশি তাপপ্রবাহের পর রংপুরের বিভিন্ন স্থানে রাতে বৃষ্টির দেখা মিলেছে। এর ফলে স্বস্তি ফিরেছে এলাকায়।

বুধবার (১ মে) দিবাগত রাত ২টার পর জেলার বদরগঞ্জ, পীরগাছা ও মিঠাপুকুরে বৃষ্টি ঝরেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, রাত ২টার পর হঠাৎ বৃষ্টির শব্দ শুনতে পান তিনি। কিন্তু তৎক্ষণাৎ বৃষ্টি পড়া বন্ধ হয়ে যায়। টানা দাবদাহের পর এটুকুই অনেক স্বস্তি।

অন্যদিকে  বুধবার দিবাগত মধ্যরাত থেকে থেমে বৃষ্টি হয়েছে চট্টগ্রাম নগরীর বিভিন্ন জায়গায়। রাত থেকেই শুরু হয় বাতাস, বিদ্যুৎ চমকানো আর বজ্রপাত। বৃহস্পতিবার ভোরের আলো ফুটতেই বাড়ে বৃষ্টি। স্থান ভেদে বুধবার রাত থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত বৃষ্টি হতে দেখা গেছে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়