Apan Desh | আপন দেশ

ডিবির গুলি শিশুর গায়ে, মাইকে ঘোষণা দিয়ে পুলিশের ওপর গ্রামবাসীর হামলা

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৯, ২৯ অক্টোবর ২০২৩

ডিবির গুলি শিশুর গায়ে, মাইকে ঘোষণা দিয়ে পুলিশের ওপর গ্রামবাসীর হামলা

পুলিশের বিরুদ্ধে উত্তেজিত জনতা: ছবি-আপন দেশ

বগুড়ায় হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের কর্মীরা ঢাকা-রংপুর মহাসড়কের গোকুল খোলার ঘর এলাকায় যানবাহন থামিয়ে পিকেটিং করছিল। এসময় হরতাল-সমর্থকদের সরিয়ে দিতে ডিবি পুলিশের ছোড়া গুলিতে এক শিশু আহত হওয়ার অভিযোগ ওঠে। এতে উত্তেজিত এলাকাবাসী মসজিদের মাইকে ঘোষণা দিয়ে মহাসড়ক অবরোধ করে পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকে। এসময় উভয়ের মধ্যে সংঘর্ষ শুরু হলে আরও চারজন আহত হয়। রোববার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকের ঘটনা এটি।

গুলিবিদ্ধ ও আহত ব্যক্তিরা হলো গোকুল খোলারঘর এলাকার ধলু মিয়ার ছেলে শিশু মাহি (১০), শিক্ষার্থী নয়ন, রাজু, আওলাদ ও গফুর। এ ছাড়া সাব্বির আহমেদ সাকিল ও রাহাত নামের স্থানীয় দুই সাংবাদিকও ইটের আঘাতে আহত হন। আহত ব্যক্তিদের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনেক সদস্য অবস্থান নিয়েছেন।

আরও পড়ুন<<>>পুলিশ হত্যায় জড়িত ২ জন আটক

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার (২৯ অক্টোবর) ভোর থেকেই গোকুল খোলারঘর এলাকায় মহাসড়কে যানবাহন থামিয়ে পিকেটিং করছিল হরতাল-সমর্থকেরা। এ সময় বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়। সকাল সাড়ে ৯টার দিকে সেখানে র‍্যাবের একটি টহলদল এসে পিকেটারদের সরিয়ে দেয়ার চেষ্টা করে। এতেও হরতাল-সমর্থকেরা মহাসড়কে অবস্থান না ছাড়লে সকাল ১০টার দিকে বগুড়া থেকে ডিবির একটি টহলদল সেখানে গিয়ে শটগানের গুলি ছোড়ে। এ সময় শিশুটি আহত হয়। শিশুটির গুলিবিদ্ধ হওয়ার খবর গ্রামে ছড়িয়ে পড়লে গোকুল খোলারঘর জামে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে পুলিশের বিরুদ্ধে প্রতিরোধ গড়ার ডাক দেয়া হয়। সঙ্গে সঙ্গে শত শত নারী-পুরুষ মহাসড়কে অবস্থান নেন। এ সময় গ্রামবাসী পুলিশকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইটপাটকেল ছোড়ে।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম বলেন, সদর উপজেলার গোকুলে টহলদলকে পাঠানো হয়েছিল, তারা কী পরিস্থিতিতে কত রাউন্ড গুলি ছুড়েছে, তা জানা নেই।

জেলা বিএনপির সহসভাপতি মাফতুন আহমেদ খান রুবেল জানান, কোনো কারণ ছাড়াই পুলিশ প্রথমে ১০ বছরের শিশুর ওপর গুলি চালিয়েছে। এরপর গ্রামবাসী উত্তেজিত হয়ে মহাসড়কে অবস্থান নিলে পুলিশ বৃষ্টির মতো গুলি করেছে বলে দাবি করেন তিনি।

আপন দেশ/প্রতিনিধি/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়