Apan Desh | আপন দেশ

বকশীগঞ্জের সাবরেজিষ্ট্রর পাগল নাকি দলিল লেখকরা দুর্নীতিবাজ?

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০০, ১২ নভেম্বর ২০২৩

বকশীগঞ্জের সাবরেজিষ্ট্রর পাগল নাকি দলিল লেখকরা দুর্নীতিবাজ?

বকশীগঞ্জের সাবরেজিস্ট্রারের কার্যালয়, ইনসেটে সাবরেজিস্ট্রার

জামালপুরের বকশীগঞ্জের সাবরেজিস্ট্রারকে পাগল দাবি করে কলম বিরতির ঘোষণা দিয়েছেন দলিল লেখকরা। রোববার দুপুরে দলিল লেখক সমিতির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সমিতির সভাপতি ফিরোজ মিয়া স্বাক্ষরিত একপত্রে কলম বিরতির ঘোষণা দেয়া হয়।

এতে দারুণভাবে হয়রানিতে পড়েন দলিল করতে আসাা দাতা গ্রহীতারা। সাবরেজিস্ট্রারের অপসারণ না হওয়া পর্যন্ত এই কলম বিরতি চলবে বলে জানান দলিল লেখকরা।
 
বকশীগঞ্জ দলিল লেখক সমিতি সূত্রে জানা যায়, চলতি বছরের ১৫ অক্টোরব বকশীগঞ্জ সাবরেজিস্ট্রার হিসেবে যোগদান করেন আবদুর রহমান মুহাম্মদ তামীম। যোগদান করেই নানা অনিয়মে জড়িয়ে পড়েন। দলিল লেখকদের কাছে দলিল প্রতি সাড়ে ৫ হাজার টাকা দাবি করেন। চাহিদামতো টাকা না দিলে দলিল করা হবে না বলে হুশিয়ারি দেন। তার এ সিদ্ধান্তের প্রতিবাদ করলে সনদ বাতিলের হুমকিও দেন তিনি। এই নিয়ে দলিল লেখকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

দলিল প্রতি বাড়তি টাকা দিতে পারবেন না বলে সাবরেজিস্ট্রারকে গত বৃহস্পতিবার জানান দলিল লেখকরা। এতেই দারুণভাবে ক্ষিপ্ত হন সাবরেজিস্ট্রার। বনিবনা না হওয়ায় কথিত সংবাদ সম্মেলন করে রেজিস্ট্রি অফিস দুর্নীতি মুক্তের ঘোষণা দেন। সেইসঙ্গে দলিলের প্রতি পাতার জন্য শুধু ১৫ টাকা করে নিতে পারবেন দলিল লেখকরা এমন আদেশ দেন। এর বেশি নিলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার হুমকি দেন। 

বকশীগঞ্জ দলিল লেখক সমিতির সভাপতি ফিরোজ মিয়া বলেন, দলিল লেখক সমিতির নামে কোনদিন কোন চাদাঁ নেয়া হয়নি। অথচ সাবরেজিস্ট্রার নিজের দোষ ধামাচাপা দিতেই সমিতি ও দলিল লেখকদের বিরুদ্ধে মিথ্যাচার করেছেন। কোনো কারণ ছাড়াই সনদপ্রাপ্ত দলিল লেখকদের সঙ্গে অসাদাচরন,দলিলের দাতা গ্রহীতাদের নানাভাবে হয়রানি ও খারাপ আচরণ করেন সাবরেজিস্ট্রার। সকল দলিল লেখকরা মনে করেন সাবরেজিস্ট্রার পাগল, তার চিকিৎসা দরকার। তার অপসারন না হওয়া পর্যন্ত কলম বিরতি থাকবে। 

এ ব্যাপারে সাবরেজিস্ট্রার আবদুর রহমান মুহাম্মদ তামীম বলেন, দলিল লেখক সমিতির নামে বাড়তি টাকা আদায় ও অফিসে দুর্নীতি বন্ধের ঘোষণা দিয়ে অফিস আদেশ জারির কারনে দলিল লেখকরা আমার প্রতি মনোক্ষুন্ন হয়। এরপর থেকেই দলিল লেখকরা তার বিরুদ্ধে মিথ্যাচার করছে। তবে অন্যায়ের সাথে আপোষ না করে তিনি আর নীতিতে অটল থাকবেন বলে জানান। 

আপন দেশ/ প্রতিনিধি/পলাশ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে