Apan Desh | আপন দেশ

বিয়ের ১৯দিন পর মরদেহ উদ্ধার, সন্দেহে দুলাভাই

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২৫, ৭ ডিসেম্বর ২০২৩

বিয়ের ১৯দিন পর মরদেহ উদ্ধার, সন্দেহে দুলাভাই

ফাইল ছবি:রেখা

কলেজ পড়ুয়া রেখার বয়স মাত্র ১৮। বিয়ের ১৯দিন পর বুধবার (৬ ডিসেম্বর) কুষ্টিয়ার হাউজিং এলাকার একটি ময়লার ভাগাড় থেকে কম্বলে মোড়ানো মরদেহ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে মডেল থানা পুলিশ। 

নিহত রেখা কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের বাখই গ্রামের বাসিন্দা আব্দুর রহিম ব্যাপারীর মেয়ে ও কুমারখালী মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। পরিবারের অভিযোগ, বিয়ের মাত্র ১৯ দিন পর উত্যক্তকারীরা রেখাকে শ্বাসরোধে হত্যা করেছে। পুলিশের ধারণা, পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যার পর মরদেহ ফেলে গেছে খুনিরা।

নিহতের পিতা দিনমজুর ও ক্ষুদ্র ব্যবসায়ী আব্দুর রহিম ব্যাপারী বলেন, ‘রেখা বুধবার সকাল ৯টায় কলেজে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হয়। পরে বিকেল ৪টা পর্যন্ত বাড়ি ফিরে না যাওয়ায় পরিবারে লোকজন খোঁজাখুঁজি শুরু করে। সম্ভাব্য সকল আত্মীয় স্বজনের বাড়িতে খোঁজ করেও তাকে পাওয়া যায়নি। সন্ধ্যার পর খবর পাই কুষ্টিয়া হাউজিং এর ই-ব্লকের ভাগাড়ে কম্বল মোড়ানো অবস্থায় রেখার মরদেহ পাওয়া গেছে।’

তিনি বলেন, ১৮ নভেম্বর রেখার পছন্দের পাত্র হাফিজুর রহমানের সঙ্গে তার বিয়ে হয়। কিন্তু এ বিয়েতে আমার বড় জামাই আওলাদ হোসেনের মত ছিল না। তার চরম আপত্তি ও বিরোধিতা সত্ত্বেও পারিবারিক সিদ্ধান্তেই এই বিয়ে দেয়া হয়। এ ঘটনায় আওয়ালাদ খুব রেগে যায়। এমনকি রেখাকে বকাঝকাও করে। এখন কিসের থেকে কী হয়েছে তা আল্লাহ জানে। আমি এই হত্যার বিচার চাই।’ 

নিহতের স্বামী হাফিজুর রহমান বলেন, প্রায় এক বছর আগে ফোন কলের মাধ্যমে রেখার সঙ্গে আমার পরিচয় হয়। রেখার সঙ্গে ইমো ফোন কলের মাধ্যমে যোগাযোগ হতো। দূরে থাকায় সরাসরি দেখা সাক্ষাতের সুযোগ ছিলনা। কয়েক মাস আগে রেখা জানায়, তাকে বড় দুলা ভাই আওলাদ হোসেন উত্যক্ত করে। বিয়ের জন্য চাপ দেয়। পরে জন্ম নিবন্ধন সূত্রে প্রায় আড়াই মাস বয়স কম থাকলেও কুষ্টিয়াতে নোটারী পাবলিক থেকে পারিবারিক হলফনামা করে আমাদের বিয়ে সম্পন্ন হয়।

তিনি আরও বলেন, কিন্তু বিয়ের ১০ দিন পর রেখার বড় দুলাভাই আওলাদ হোসেন আমাদের বিয়ের ঘটনা জেনে যাওয়ার পর থেকেই চরম ক্ষুব্ধ হয়ে উঠেন। তিনি রেখাকে নানাভাবে হুমকি ধমকি দিতে থাকেন। এ ঘটনায় আগামী সপ্তাহেই রেখাকে তুলে দেয়ার সিদ্ধান্ত নেয় পরিবার। তার আগেই এ ঘটনা ঘটে গেলো।

তবে অভিযুক্ত আওলাদ হোসেন বলেন, রেখা ফোনে মেহেদী ও হাফিজুরসহ বিভিন্ন ছেলেদের সঙ্গে কথা বলতো বলে আমি রাগারাগি করতাম। তবে ওর বিয়েতে বিরোধিতা করেছি এমন অভিযোগ সঠিক নয়। ওদের বিয়ে কবে হয়েছে তা আমি জানিনা বা আমি সেখানে উপস্থিতও ছিলাম না। রেখা কখন বাড়ি থেকে বেরিয়ে কলেজে যায় বা বিকেলে বাড়ি ফেরেনি সেই বিষয় আমার জানা ছিলনা। ওই সময় আমি প্রতিদিনের মতো অফিসে ডিউটিতে ছিলাম।

বৃহস্পতিবার বেলা ১১টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে মরদেহের সুরতহাল প্রস্তুতকারী কুষ্টিয়া মডেল থানার উপ পুলিশ পরিদর্শক আলমগীর হোসেন জানান, ‘প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে যে, পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তবে মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ে ময়নাতদন্ত রিপোর্ট পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুষ্টিয়া মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি) সোহেল রানা বলেন, বুধবার রাতে হাউজিং এলাকায় কম্বল মোড়ানো এক নারীর মরদেহ পড়ে আছে এমন সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এটি একটি হত্যাকাণ্ড। এ ঘটনায় এখনও কেউ অভিযোগ নিয়ে থানায় আসেনি। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়