Apan Desh | আপন দেশ

‘প্রশাসনের প্রত্যক্ষ সহায়তায় ভোট কারচুপি হয়েছে’

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি 

প্রকাশিত: ১২:৪৮, ৯ জানুয়ারি ২০২৪

‘প্রশাসনের প্রত্যক্ষ সহায়তায় ভোট কারচুপি হয়েছে’

ছবি : সংগৃহীত

কুষ্টিয়া-২ (ভেড়ামারা-মিরপুর) আসনে ১৪ দলীয় জোট মনোনীত নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা জাসদ সভাপতি হাসানুল হক ইনু স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন। 

হারের পর প্রতিক্রিয়া ইনু বলেন, সারা দেশেই একটা বিরূপ পরিস্থিতির মধ্যেই সাংবিধানিক বাধ্যবাধকতা রক্ষায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শেষ পর্যন্ত একভাবে জনগনের অংশগ্রহণসহ সাড়া পাওয়া গেছে। সেদিক থেকে মনে হয় নির্বাচনি কাজটা নির্বিঘ্নেই সম্পন্ন হয়েছে। এ ছাড়া অন্যান্য সব জায়গায় কীভাবে নির্বাচন হয়েছে সেটি আমাকে দেখতে হবে। 

সোমবার (৮ জানুয়ারি) দুপুর ১২টায় ভেড়ামারা উপজেলার গোলাপনগর গ্রামের নিজ বাড়িতে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়-কালে ইনু এসব কথা বলেন।

আরও পড়ুন <> ডুবলেন, ডুবালেনও

তিনি বলেন, কুষ্টিয়া-২ আসনে যেভাবে নির্বাচন হলো সেখানে আমি মনে করি পরিকল্পিতভাবে ভোট কারচুপি হয়েছে। এখানে প্রশাসনের রহস্যজনক নীরবতা ও নিস্ক্রিয়তায় আমি ক্ষতিগ্রস্ত হয়েছি এবং পরাজিত হয়েছি। এলাকায় সবাই জানেন কালো টাকার ছড়াছড়ি, মাস্তানি পেশিশক্তির প্রভাব থাকলেও প্রশাসনের নীরবতার কারণেই আমি পরাজিত হয়েছি। আমার নির্বাচনি এলাকায় প্রশাসনের পরিকল্পিত নিস্ক্রিয়তায় আমার পরাজয় নিশ্চিত করতে ভূমিকা রেখেছে। কেন প্রশাসনের এই উদ্দেশ্যমূলক নিস্ক্রিয়তা, সেটি পরে ভেবে দেখব আমি। 

এ সময় তিনি আরও বলেন, কেবল নির্বাচন শেষ হলো, এ মুহূর্তে রাজনৈতিক পরিকল্পনা নিয়ে আমরা ভাবিনি, এ মুহূর্তে দল বসবো, তারপর পরবর্তী রাজনৈতিক পরিকল্পনা আমরা গ্রহণ করব। তবে ১৪ দলীয় জোটের যে নির্বাচনি বিজয় এবং তার ভিত্তিতে জোট নেত্রী শেখ হাসিনা নতুনভাবে সরকার গঠন করবেন, সেটি রাজনৈতিক ধারাবাহিকতার জন্যে একটি গুরুত্বপূর্ণ সাফল্য। আমি সেটিকে স্বাগত জানাচ্ছি।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে