Apan Desh | আপন দেশ

সর্বহারা পার্টির নেতা গুলিতে নিহত

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১০:২১, ১৮ মার্চ ২০২৪

আপডেট: ১২:২৪, ১৮ মার্চ ২০২৪

সর্বহারা পার্টির নেতা গুলিতে নিহত

নিহতের স্বজনদের আহাজারি, ছবি : সংগৃহীত

পাবনা জেলা সদরের অদূরে গয়েশপুরে চরমপন্থি দলের সাবেক এক নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার (১৭ মার্চ) রাত ১১টার দিকে উপজেলার গয়েশপুর ইউনিয়নের মানিকনগর বাজার মোড়ে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুর রাজ্জাক শেখ (৩৮) গয়েশপুর ইউনিয়নের হরিনারায়ণপুর গ্রামের মৃত আজিজুল শেখের ছেলে। তিনি নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন সর্বহারা পার্টির আঞ্চলিক নেতা ছিলেন। ২০১৯ সালের ৯ এপ্রিল পাবনায় শহীদ আমিন উদ্দিন স্টেডিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে ৫৯৫ জন চরমপন্থির সঙ্গে তিনি আত্মসমর্পণ করেছিলেন। তারপরও তিনি নিষিদ্ধ পার্টির সঙ্গে সক্রিয় ছিলেন বলে স্থানীয়রা জানান।

স্থানীয়রা জানান, তারাবি নামাজের পর চায়ের দোকানে আড্ডা দেয়ার জন্য মানিকনগর বাজারে যান আব্দুর রাজ্জাক। ওই সময় দুটি মোটরসাইকেলে করে পাঁচ-ছয় জন মুখোশধারী যুবক তাকে পর পর তিন রাউন্ড গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করেন। এরপর তাকে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন <> বাংলাদেশে প্রবেশ নিষিদ্ধে কী বলছে ইসরায়েল

স্থানীয়রা আরও জানান, গয়েশপুর ইউনিয়ন এক সময় চরমপন্থীদের অভয়ারণ্য ছিল। মানুষের স্বাভাবিক জীবনকে বিষিয়ে তুলেছিল চরমপন্থীরা। সে সময় আব্দুর রাজ্জাক চরমপন্থি দলের দুর্ধর্ষ নেতা ছিলেন। ২০১৯ সালের ৯ এপ্রিল তিনি সরকারের কাছে আত্মসমর্পণ করেন। কিন্তু তার সঙ্গে চরমপন্থীদের যোগাযোগ থেকেই গিয়েছিল। স্থানীয়দের ধারণা পূর্বশত্রুতার জের ধরে তাকে খুনা করা হয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, ঘটনার পরপরই ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। মরদেহ উদ্ধার করে রোববার রাতেই পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। হত্যাকাণ্ডের কারণ তাৎক্ষণিক জানা যায়নি। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ তদন্ত শুরু করেছে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে