Apan Desh | আপন দেশ

রমজানজুড়ে ছাত্রলীগের উন্মুক্ত সেহরি

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩৭, ২৩ মার্চ ২০২৪

রমজানজুড়ে ছাত্রলীগের উন্মুক্ত সেহরি

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় উন্মুক্ত সেহেরির আয়োজন করছে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন থেকে পুরো রমজানজুড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মেট্রোরেল স্টেশনের নিচে চলবে এ আয়োজন।

সরেজমিনে দেখা যায়, প্রতিদিন ঢাবি মেট্রোরেল স্টেশনের নিচে ১০০ মানুষের আয়োজন করা হয়। খাবার ও পানি সাজানো থাকে। ফলে যে যার প্রয়োজন মতো খাবার নিয়ে সকলের সঙ্গে বসে খেতে পারেন।

এ আয়োজনের উদ্যোক্তা ও ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সেলের উপ-সম্পাদক আদনান হাবিব খান। বলেন, আমরা প্রতিদিন প্রায় ১০০ মানুষের সেহরির আয়োজন করছি। সাধারণত দেখা যায় সবাই দুঃস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করেন। আমরা একটি ভিন্ন উদ্যোগ গ্রহণ করেছি। 

‘আমরা যারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আছি তারা পরিবার থেকে দূরে সেহরি করি। ছিন্নমূল মানুষ কিংবা শ্রমজীবীদের ক্ষেত্রেও ব্যাপারটি একই। তাই, আমরা পরিবারের মতো করে যেন ১০০ মানুষ একসাথে বসে সেহরি করতে পারেন সে ব্যবস্থা করেছি। পুরো রমজান মাস জুড়েই এ আয়োজন অব্যাহত থাকবে।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়