Apan Desh | আপন দেশ

দিনাজপুরে হিটস্ট্রোকে ২ জনের মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ২০:১১, ২১ এপ্রিল ২০২৪

আপডেট: ০০:২৮, ২২ এপ্রিল ২০২৪

দিনাজপুরে হিটস্ট্রোকে ২ জনের মৃত্যু

ছবি: সংগৃহীত

সারাদেশে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। ওষ্ঠাগত জনজীবন। তাপপ্রবাহে দিনাজপুরের ফুলবাড়ীতে দুজন হিটস্ট্রোকে মারা গেছেন। তাদের একজন পৌরসভার সাবেক কাউন্সিলর মোতাহার আলী (৫৬)। তিনি চকসাবাজপুর গ্রামের মৃত মোশারফ হোসেনের ছেলে। আরেকজন যশোর কোতোয়ালি থানার রাজারহাট গ্রামের বিল্লাল হোসেন (৫৩)। তিনি পেশায় ট্রাকচালক।

রোববার (২১ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমান।

নিহত মোতাহার হোসেনের ছেলে সানজিদ আহম্মেদ সুইট বলেন, হঠাৎ করে শনিবার (২০ এপ্রিল) সকালে আমার বাবা জ্বরে আক্রান্ত হন। বাসাতে প্রাথমিক ট্রিটমেন্ট নেয়ার সময় বিকেলে বেশি অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ট্রাক মালিক সোহরাব হোসেন বলেন, যশোর থেকে পাথরের ডাস্টের ভাড়া আনতে বড়পুকুরিয়া এলাকায় যান বিল্লাল হোসেন। শনিবার (২০ এপ্রিল) রাত ১০টার দিকে অসুস্থ হয়ে পড়েন। স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শুনেছি স্ট্রোক করে ড্রাইভার বিল্লালের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন>> তাপমাত্রা নিয়ে যা বললেন হিট অফিসার

এদিকে প্রচণ্ড গরমের কারণে হাসপাতাল বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা বেশি আক্রান্ত হচ্ছে। হাসপাতালে জায়গা সঙ্কুলান না হওয়ায় অনেকেই মেঝেতে বিছানা পেতেছেন। তীব্র তাপদাহে আবহাওয়ার কোন সুখবর নেই দিনাজপুরে। আগামী কয়েক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে জেলা আবহাওয়া অফিস। 

ডায়রিয়ায় আক্রান্ত দুই বছরের শিশুকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন মা মেঘলা আক্তার। তিনি বলেন, ‘আমার মেয়ে তিন দিন ধরে ডায়রিয়ায় আক্রান্ত। সঙ্গে বমি করছে। দুই দিন ধরে বাড়িতে চিকিৎসা নিয়েও কমছে না। তাই হাসপাতালে ভর্তি করিয়েছি।’

হাসপাতালে ভর্তি ডায়রিয়া রোগী আনোয়ারা বেগম বলেন, ‘দুই দিন ধরে পায়খানা হয়েছে। চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছি। রোগী বেশি থাকায় বেডে জায়গা নেই; তাই ফ্লোরে শুয়ে আছি।’

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান, জেলায় গত কয়েক দিনে ৩৩ থেকে ৩৬ ডিগ্রির মধ্যেই তাপমাত্রা ওঠানামা করছে। তবে রোববার (২১ এপ্রিল) বেলা ৩টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের আর্দ্রতা ছিল ৪৪ শতাংশ। আগামী কয়েক দিনের মধ্যে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

আপন দেশ/টিআর/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়