Apan Desh | আপন দেশ

চৌমুহনীতে আগুন পুড়েছে অর্ধশতাধিক দোকান

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ০০:২৫, ২২ এপ্রিল ২০২৪

আপডেট: ০০:৩২, ২২ এপ্রিল ২০২৪

চৌমুহনীতে আগুন পুড়েছে অর্ধশতাধিক দোকান

ছবি: সংগৃহীত

নোয়াখালীর চৌমুহনী বাজারে বাদমতলা রোডের মসজিদ মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। সোয়া চার ঘণ্টার চেষ্টায় রোববার (২১ এপ্রিল) রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট। এরই মধ্যে আগুনে ৫০-৬০টি দোকান পুড়ে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

এর আগে রোববার সন্ধ্যা পৌনে ৭টার দিকে মসজিদ মার্কেটে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট। আগুন নেভানোর কাজ শুরু করে। কিস্তু বরে আগেই আগুনে ওই মার্কেটের কাপড়, স্বর্ণ, কসমেটিকস, কুটিরশিল্প ও সুতার অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস ও বাজারের ব্যবসায়ীরা জানিয়েছেন, সন্ধ্যা পৌনে ৭টার দিকে বাদমতলা রোডের মসজিদ মার্কেটের ভূঞা হোসিয়ারি কাপড়ের দোকানে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে চারদিকে ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলের আশপাশে পুকুর না থাকায় এবং ঘনবসতিপূর্ণ এলাকা হওয়ায় ফায়ার সার্ভিসকে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়। রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে ধারণা করা হয়, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এরই মধ্যে অন্তত ৫০টি দোকান পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হতে পারে।

নোয়াখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. ফরিদ আহমেদ বলেন, সোয়া চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে কয়টি দোকান পুড়েছে, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা তদন্তের পর জানা যাবে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়