Apan Desh | আপন দেশ

নড়াইলে গরমে ১২ শিক্ষার্থী অসুস্থ

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫২, ২৯ এপ্রিল ২০২৪

আপডেট: ১৬:৩৫, ২৯ এপ্রিল ২০২৪

নড়াইলে গরমে ১২ শিক্ষার্থী অসুস্থ

ছবি: সংগৃহীত

তীব্র তাপদাহের মধ্যে খুলেছে স্কুল, কলেজ ও মাদ্রাসা। দীর্ঘদিন ছুটি কাটিয়ে শ্রেণিকক্ষে ফিরেছেন শিক্ষার্থীরা। তবে প্রচন্ড গরমে হাঁসফাঁস করছে শিক্ষার্থী-শিক্ষকরাও। গরম সহ্য করতে না পেরে অসুস্থ হয়েছে নড়াইলের ১২ শিক্ষার্থী। পরে লোহাগড়া উপজেলার ওই বিদ্যালয়টি ছুটি ঘোষণা করা হয়।

সোমবার (২৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় ইতনা হাই স্কুল অ্যান্ড কলেজে অসুস্থ হয়ে পড়ে তারা। প্রাথমিক চিকিৎসা শেষে তাদের বাড়িতে পাঠানো হয়।

জানা গেছে, প্রচন্ড গরমে সকাল থেকেই ইতনা হাই স্কুল অ্যান্ড কলেজের কয়েকজন শিক্ষার্থী অসুস্থবোধ করছিল। বেলা ১১টা পর্যন্ত সাতজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র থেকে চিকিৎসক এনে চিকিৎসা দেয়া হয়।

স্থানীয় বাসিন্দা অশোক ঘোষ জানান, রোজা, ঈদ ও গরমের কারণে দীর্ঘ ছুটির পর গতকাল রোববার স্কুল খুলেছে। এর দ্বিতীয় দিনে অতিরিক্ত গরমে ওই স্কুলের শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। শিক্ষার্থীরা গরমের কারণে লেখাপড়া করতে পারছে না। তিনি স্কুল-কলেজে মর্নিং শিফট চালুর দাবিও জানান।

ইতনা স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনিন্দ্য সরকার বলেন, প্রচন্ড গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক এনে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে সুস্থ্যবোধ করলে বাড়িতে পাঠানো হয়।

নড়াইল জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম বলেন, প্রচন্ড গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে স্কুল একদিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়