Apan Desh | আপন দেশ

সেই রাস্তা সমান করা হলো 

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ১২:৪৩, ৮ মে ২০২৪

সেই রাস্তা সমান করা হলো 

ছবি : সংগৃহীত

ঝিনাইদহ-যশোর মহাসড়কের বিষয়খালী এলাকায় প্রখর রোদ আর তীব্র তাপদাহে সড়কের পিচ উঠে ঢেউ খেলানো রাস্তা তৈরি হয়।

রাস্তাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার মুখে পড়ে ঝিনাইদহ সড়ক বিভাগ। পরে ভেকু মেশিন দিয়ে সেই রাস্তা সমান করা হয়।

জানা গেছে, তীব্র তাপদাহ আর প্রখর রোদে পিচ উঠে রাস্তাটির বেহাল দশা হয়। পরে সড়কটি দিয়ে যানবাহন চলাচলে ঝুঁকি তৈরি হয়। এমনকি দুর্ঘটনার খবরও পাওয়া যায়।   

গত দু-দিন ধরে সড়কের বেশ কয়েকটি স্থানে মেরামত করা হয়েছে। এরপরও কিছু স্থানে একই অবস্থা রয়ে গেছে।

স্থানীয়দের অভিযোগ, সড়ক সংস্কারের দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানের অনিয়মের কারণেই এমন বেহাল অবস্থা সড়কের। সড়কের মাঝখানে কয়েকটি সারি হয়ে যাওয়ায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

বিষয়খালী গ্রামের বসির আহমেদ বলেন, আমি প্রতিদিন সকাল ৭টার দিকে ঝিনাইদহে নিজের কর্মস্থলে যাই। চলার পথে প্রায় সময় দেখতে পাই ছোট-বড় দুর্ঘটনা। এ সড়কটি দ্রুত সংস্কার করার দরকার। তা না হলে ঘটতে পারে আরও বড় ধরনের দুর্ঘটনা।

আরও পড়ুন <> নরেন্দ্র মোদি কেন কাঁদলেন?

মহারাজপুর ইউপি সদস্য আতিকুর রহমান জানান, প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ২০ থেকে ২৫টি মোটরসাইকেলসহ ছোট বড় যানবাহন দুর্ঘটনার শিকার হচ্ছে। দুই সপ্তাহে প্রায় অর্ধশত মোটরসাইকেলের যাত্রী আহত হয়েছেন। সড়ক বিভাগের কাছে দাবি দ্রুত সড়কটি মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করা হোক। তা না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করেন তিনি।  

এলাকাবাসীর দাবি, ঝিনাইদহ-যশোর মহাসড়কের বিষয়খালীর বটতলা নামক স্থান থেকে রাকিবের চায়ের দোকান পর্যন্ত সড়কটি দ্রুত মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করা হক।

ঝিনাইদহ সড়ক বিভাগের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মনজুরুল আলম জানান, ঝিনাইদহ-যশোর সড়কটি উইকেয়ার সেকশন (ফেজ-১) ৬ লেন প্রকল্পের অধীনে হস্তান্তর করার কারণে ঝিনাইদহ সড়ক বিভাগের বর্তমানে কিছু করার নেই। এখন সড়কে সব সমস্যা ওই প্রকল্পের মাধ্যমে সমাধান করতে হবে।  

উল্লেখ্য, সড়ক বিভাগের তথ্যমতে, প্রায় ১৬ কোটি ৪৯ লাখ টাকা বাজেটে ২০২০-২১ অর্থবছরে শুরু হওয়ায় এই সংস্কার প্রকল্প শেষ হয়েছে গত ১০ এপ্রিল। মাসুদ হাইটেক ইঞ্জিনিয়ারিং লিমিটেড-জেভি হাসান টেকনোলজি বিল্ডার্স নামের দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই সংস্কার কাজের দায়িত্ব পায়। আর কাজ বাস্তবায়ন করেন ঝিনাইদহের মিজানুর রহমান মাসুম নামের একজন ঠিকাদার।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে