Apan Desh | আপন দেশ

আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহ গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪০, ২৩ মে ২০২৪

আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহ গ্রেফতার

ছবি: সংগৃহীত

মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহকে (৩২) গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন বাংলাদেশ (এপিবিএন)। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদসহ তাকে গ্রেফতার করা হয়। তিনি উখিয়ার ক্যাম্প-৩ ব্লক-ডি/৫১ এর বাসিন্দা মোদাচ্ছেরের ছেলে।

বৃহস্পতিবার (২৩ মে) ভোরে উখিয়ার বর্ধিত ক্যাম্প-২০ সংলগ্ন লাল পাহাড়ের ঢালুস্থানে অভিযান চালানো হয়। এদিন দুপুরে উখিয়াস্থ ১৪ এপিবিএনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সহ-অধিনায়ক মো. আরেফিন জুয়েল। 

তিনি বলেন, তথ্য-প্রযুক্তি সহায়তায় আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহর সন্ধান পাওয়া যায়। বর্ধিত ক্যাম্প-২০ এর একটি শেড থেকে ঘুমন্ত অবস্থায় আব্দুল্লাহকে আটক করা হয়। তার দেহ তল্লাশি করে কোমরে একটি বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলি পাওয়া যায়। আর তার বিছানার পাশে ঝুলানো ব্যাগ থেকে পাওয়া যায় আরেকটি বিদেশি পিস্তল।

আরও পড়ুন>> মিয়ানমারের ছোঁড়া গুলিতে পা বিচ্ছিন্ন জেলের 

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে আরও অস্ত্র ও গুলির তথ্য দেয়। পরে বর্ধিত ক্যাম্প-২০ এর ব্লক-বি/৪, এস/১ সংলগ্ন কাঁটাতারের বাইরে লাল পাহাড়ের ঢালুস্থান এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ঢালুস্থান থেকে দেশীয় তৈরি বড় ওয়ান শুটারগান একটি, মাঝারি সাইঝের ওয়ান শুটারগান দুটি, রাইফেলের গুলি ২০ রাউন্ড, শর্টগানের কার্তুজ একটি, রাইফেলের গুলির খোসা ২০টি, তিনটি পিস্তলের গুলির খোসা উদ্ধার করা হয়।

সহ-অধিনায়ক জুয়েল বলেন, আব্দুল্লাহ’র বিরুদ্ধে আটটি হত্যাসহ মোট ১০টি মামলা রয়েছে। একই সঙ্গে সম্প্রতি ক্যাম্পের হত্যাকাণ্ডগুলোতে তার সরাসরি উপস্থিত ছিল। নিজ হাতে অস্ত্র দিয়ে গুলিও চালিয়েছে, যা আব্দুল্লাহ স্বীকার করেছে। পরবর্তী ব্যবস্থার জন্য গ্রেফতার আব্দুল্লাহকে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ