Apan Desh | আপন দেশ

বাণিজ্যমন্ত্রীর লজ্জা থাকলে পদত্যাগ করতেন: মোকাব্বির

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪৮, ১৩ জুলাই ২০২৩

আপডেট: ২০:১৩, ১৩ জুলাই ২০২৩

বাণিজ্যমন্ত্রীর লজ্জা থাকলে পদত্যাগ করতেন: মোকাব্বির

বক্তব্য রাখেন মোকাব্বির খান

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশীকে ‘নির্লজ্জ’ আখ্যা দিলেন সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান।

বৃহস্পতিবার ( ১৩ জুলাই) দুপুরে সিলেটের বিশ্বনাথে তাকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বাণিজ্যমন্ত্রীকে এই আখ্যা দেন। তিনি বলেন, বাণিজ্যমন্ত্রীর লজ্জা থাকলে পদত্যাগ করতেন।

এর আগে জাতীয় সংসদে বাজার পরিস্থিতি ও জনগণের দুর্ভোগ নিয়ে ক্ষোভ প্রকাশ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশীর পদত্যাগ দাবি করেছিলেন সিলেট-২ আসনের এই সংসদ সদস্য।

বাজার সিন্ডিকেট প্রসঙ্গে মোকাব্বির খান বলেন, জাতীয় সংসদে বলেছি, আমাদের যে বাণিজ্যমন্ত্রী আছেন, উনারতো লজ্জা-শরম নেই। উনি কেনো পদত্যাগ করেন না। বাণিজ্যমন্ত্রী স্বীকার করেছেন, তিনি বাজার সিন্ডিকেটে হাত দিতে পারছেন না। কেনো হাত দিতে পারছেন না। উনি নিজেও ব্যবসায়ী।

আরও পড়ুন <<>> বাণিজ্যমন্ত্রী পদত্যাগ করতে চায় শর্ত দিয়ে

বাণিজ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে মোকাব্বির খান বলেন, আপনাকে সিন্ডিকেটের হোতা বলব না। কিন্তু আমরা যখন বাজারে যাই, তখন মানুষের মুখে শোনা যায় বাণিজ্যমন্ত্রীই বাজার সিন্ডিকেটের হোতা। সেই সিন্ডিকেটই তাকে বাণিজ্যমন্ত্রীর জায়গায় বসিয়ে রেখেছে। লজ্জা-শরম থাকলে তিনি পদত্যাগ করতেন।

দেশের মানুষ আজ সিন্ডিকেটের কাছে জিম্মি, অসহায়- দাবি করে তিনি বলেন, মোকাব্বির খান বলেন  অসৎ ব্যবসায়ী, অসৎ আমলা এবং অসৎ রাজনীতিবিদ এই তিনটা মিলেই রাষ্ট্রকে জিম্মি করে রেখেছে। আগামীতে যদি আমরা সৎ মেম্বার, চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান এবং সৎ সংসদ সদস্য নির্বাচিত করতে পারি, তাহলে এই জিম্মি দশা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

উপজেলার দেওকলস ইউনিয়নের মজলিশপুর ও মজনপুর গ্রামবাসীর উদ্যোগে ওই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্থানীয় সাবেক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আবদুল মজিদ। সংগঠক মাওলানা শাহিদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলী চক্রবর্তী, সহকারী শিক্ষক শামীম আহমদ প্রমুখ। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়