Apan Desh | আপন দেশ

পেঁয়াজ-চিনি ছাড়াই টিসিবির পণ্য বিক্রি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৫, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

পেঁয়াজ-চিনি ছাড়াই টিসিবির পণ্য বিক্রি

ফাইল ছবি

বাজারে পেঁয়াজ ও চিনির দাম বাড়ছে। এ ধারা অব্যাহত থাকার থাকলে পেঁয়াজ-চিনি ছাড়াই পণ্য দেবে টিসিবি। পবিত্র রমজান মাসপূর্ব কার্যক্রম শুরু করবে সংস্থাটি। প্রথম দফার কার্যক্রম শুরু হবে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি)। এবার ভোজ্যতেল, মসুর ডাল, ছোলা ও চাল বিক্রি করা হবে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে টিসিবি এসব তথ্য জানিয়েছে। 

এতে বলা হয়েছে, নিম্ন আয়ের এক কোটি কার্ডধারী পরিবার টিসিবির পণ্য পাবে। চালসহ ভোজ্যতেল ও ডাল সাশ্রয়ী মূল্যে বিক্রি কার্যক্রম চলছে। পবিত্র রমজান উপলক্ষে প্রথম পর্বের কার্যক্রম সারাদেশে শুরু ১৫ ফেব্রুয়ারি।

আরও পড়ুন>> ভর্তুকি মূল্যে টিসিবির চাল কিনতে পারবে কোটি পরিবার

এ থেকে একজন ফ্যামিলি কার্ডধারী ক্রেতা সর্বোচ্চ ২ লিটার সয়াবিন তেল বা রাইসব্রান তেল, ২ কেজি মসুর ডাল, ১ কেজি ছোলা এবং ৫ কেজি চাল কিনতে পারবেন। এক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেল বা রাইসব্রান তেল ১০০ টাকা, প্রতি কেজি মসুর ডাল ৬০ টাকা, ছোলা ৫৫ টাকা ও চাল ৩০ টাকায় পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আর ও বলা হয়েছে, প্রথম পর্বের বিক্রয় কার্যক্রম উদ্বোধন করবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। চট্টগ্রামের পূর্ব মাদারবাড়ি হাসিনা অয়েল মিল সংলগ্ন মাঠে সকাল ৯টায় শুরু হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়