Apan Desh | আপন দেশ

জরুরি ভিত্তিতে পেঁয়াজ আমদানি করতে চিঠি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৯, ২১ মে ২০২৩

আপডেট: ১৬:১২, ২১ মে ২০২৩

জরুরি ভিত্তিতে পেঁয়াজ আমদানি করতে চিঠি

ফাইল ছবি

পেঁয়াজের দামের লাগাম ধরতে আমদানি করতে যাচ্ছে সরকার। আমদানির অনুমতি (আইপি) প্রদানের ব্যবস্থা নিতে কৃষি মন্ত্রণালয়ের সচিবকে চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম নিয়ন্ত্রক শামীমা আকতার স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে, উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, খুচরা বাজারে পেঁয়াজের মূল্যবৃদ্ধি পাচ্ছে।

টিসিবির তথ্যানুযায়ী প্রতি কেজি পেঁয়াজের দাম একমাস আগে ৩০ টাকা ছিল, যা গত সপ্তাহে ৫০ টাকা করে বিক্রি হয়েছে এবং বর্তমানে ৭০-৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। পেঁয়াজের সরবরাহ বৃদ্ধি করে স্থিতিশীল করার উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।

আরও পড়ুন <> পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত দু-একদিনের মধ্যে হবে : কৃষিমন্ত্রী

এমতাবস্থায়, পেঁয়াজের বাজার স্থিতিশীল করার স্বার্থে জরুরি ভিত্তিতে সীমিত পরিসরে পেঁয়াজ আমদানির অনুমতি প্রদানের বিষয়টি বিবেচনা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।

এর আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, পেঁয়াজের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় মানুষের কষ্ট হচ্ছে। কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে পেঁয়াজ আমদানি করার পদক্ষেপ নেওয়া হবে। দ্রুতই পেঁয়াজ আমদানি করা হবে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়